স্বাস্থ্যবিধি মানছে না কেউ

জয়পুরহাটে জমে উঠেছে ঈদ কেনাকাটা

রাজু আহমেদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি মে ৫, ২০২১, ০৫:১৭ পিএম
ছবি: আগামী নিউজ

জয়পুরহাটঃ এক সপ্তাহ পরেই উদযাপন হতে যাচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে জয়পুরহাটের বিপণী বিতানগুলোতে উপচে পড়া মানুষের ভীড়, জমে উঠেছে ঈদ কেনাকাটা। কিন্তু সামাজিক দূরুত্ব কিংবা স্বাস্থ্যবিধি মানছে না কেউ।

বৈশ্বিক করোনা ভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের মধ্যেই স্বাস্থবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দিয়েই ইতিমধ্যেই প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রী পরিষদ বিভাগ। এই প্রজ্ঞাপনকে সামনে রেখে মানুষের ভীড় নিয়ন্ত্রণে জয়পুরহাটের প্রশাসন অত্যন্ত তৎপর। কিন্তু কেউই মানছে না করোনা বিষয়ে সরকারের এই সর্তকতামূলক স্বাস্থবিধির কথা। 

বুধবার (০৫ মে) বিকেলে জয়পুরহাটের নিউ মার্কেট, পূর্ব বাজার, আনন্দ মার্কেট, বিগবাজার শপিংমল, পৃথিবী কমপ্লেক্স সহ বিভিন্ন মার্কেট ও বিপণী বিতানগুলোতে ঘুরে দেখা গেছে মানুষ স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করছেন নিজের ও পরিবারের সদস্যদের পছন্দীয় পোশাক, জমে উঠেছে ঈদ মার্কেট। মার্কেটে আসা সাধারণ মানুষের মধ্যে মুখে মাস্ক পড়া কিংবা সামাজিক দূরুত্ব না মেনেই চলছে কেনাকাটা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষের যানমালের নিরাপত্তা ও সামাজিক দূরুত্ব বজায় রাখার জন্য জয়পুরহাট জেলা সদরের বিভিন্ন মার্কেট ও বিপণী বিতানগুলোত বসানো হয়েছে পুলিশ টহল। 

এ ব্যাপারে পূর্ব বাজার কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবীব আগামীনিউজকে জানান, সরকারি ঘোষণা মতে স্বাস্থ্যবিধি মেনে দোকান চালু করা হয়েছে। দোকানের সামনে হ্যান্ড স্যানিটাইজার রাখা হয়েছে। দোকানিরা ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয় করার জন্য অনুরোধ জানাচ্ছে।


আগামীনিউজ/নাহিদ