বালিয়াকান্দিতে দুই আ.লীগ নেতার বিরোধে হামলা-ভাংচুর, অতিরিক্ত পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৮, ২০২১, ০৩:৪৬ পিএম
ছবিঃ সংগৃহীত

রাজবাড়ীঃ আওয়ামীলীগের দুই নেতার পূর্ববিরোধের জের ধরে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে।

গত রোববার বিকাল ৩. ৩০ এর দিকে ও সন্ধ্যা আনুমানিক ৬ টা ৪০ নাগাদ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের প্রত্যন্ত চষাবিলা গ্রামে এ তান্ডবের শুরু হয়। বর্তমানে সেখানে ভীতি কর অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে আসছে।

এ নিয়ে গত সোমবার ও মঙ্গলবার বালিয়াকান্দি থানায় পাল্টা-পাল্টি দু’টি মামলা দায়ের করা হয়।

আব্দুল বারেক বিশ্বাসের গ্রুপের লোকজন আব্দুল হাই মন্ডলের দুই জন অনুসারী বাড়ীতে হামলা ও ভাংচুর করে। গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে আব্দুল হাই মন্ডলের গ্রুপের অনুসারিরা লাঠিসোঠা নিয়ে আব্দুল বারেক বিশ্বাসের অনুসারীর বাড়ীতে হামলা চালায়। সে সময় তারা ওই সব বাড়ীর ঘরের টিনের বেড়া কুপিয়ে কেটে ফেলে। তখন প্রতিপক্ষ তাদের উপরে পাল্টা হামলা চালায়।

যদিও বুধবার দুপুরে বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মন্ডল একে অপরের দোষারোপ করে নানা ধরণের অভিযোগ উপস্থাপন করেন।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান জানিয়েছেন, পূর্ব বিরোধের অংশ হিসেবে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই পুলিশ এলাকায় অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আগামীনিউজ/এএস