পীরগাছায় কৃষকদের মাঝে মেশিন, বীজ ও সার বিতরণ

পীরগাছা প্রতিনিধি এপ্রিল ১৩, ২০২১, ০৩:৩৫ পিএম
ছবিঃ আগামী নিউজ

রংপুরঃ উপশী আউশ চাষ বৃদ্ধির লক্ষে রংপুরের পীরগাছায় ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফীন। ২০২০-২০২১ অর্থ বছরের কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় খরিপ-১/২০২১-২২ মৌসুমে উপশী আউশ চাষ বৃদ্ধির লক্ষে বীজ ও সার বিতরন করা হয়।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামীমুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার লোকমান আলম, আশরাফুজ্জামান, উপজেলা কৃষি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিফ ও এসিআই মোটরসের টেরিটরি ম্যানেজার মো. আবু শোয়েব সুমন প্রমুখ।

অনুষ্ঠানে ৫ কেজি আউশ বর্ষালী ধান বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার উপজেলার ৯টি ইউনিয়নের এক হাজার একশ কৃষককে বিতরণ করা হয়। পরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যন্ত্রিকীকরণ প্রকল্পর উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় ২৮ লক্ষ টাকা ব্যায় কম্বাইন হারভেস্টার মেশিন (শস্য কর্তন মেশিন) উপজেলার অন্নদানগর ইউনিয়নের কৃষক প্রদীপ চন্দ্র বর্মণকে হস্তান্তর করা হয়।

আগামীনিউজ/এএস