যশোরে আক্রান্ত ও উপসর্গে মৃত্যু ২, শনাক্ত ৩১

বিল্লাল হোসেন, যশোর জেলা প্রতিনিধি এপ্রিল ৯, ২০২১, ১০:১৭ পিএম
ফাইল ফটো
যশোরঃ নতুন করে আর ৩১ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দুটি ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষা ফলাফলে এই তথ্য জানানো হয়েছে।
 
এই নিয়ে শুক্রবার পর্যন্ত জেলায় তাতে ৫ হাজার ৪শ’ ৭৪ জন করোনয়ায় আক্রান্ত হলেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, পুরাতন হটস্পট হিসেবে পরিচিত যশোর সদর ও অভয়নগর উপজেলায় ফের করোনাক্রান্ত রোগী লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এদিকে, করোনায় আক্রান্ত ও  উপসর্গে আরও ২ জন মারা গেছেন। সন্দিগ্ধ ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।
 
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা  ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১৭৭ জনের পরীক্ষার ফলাফলে ৩০ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) ল্যাবে ২৬ জনের নমুনায় ১ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।
 
সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় যশোরে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
 
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানিয়েছেন, ৯  এপ্রিল পর্যন্ত জেলায় ৩১ হাজার ২শ’ ৯৯  জনের নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। তাতে ৫ হাজার ৪শ’ ৭৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। মৃতের সংখ্যা ৭৭ জন। এরমধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৬৬ জন। এছাড়া ঢাকায় ৬ জন খুলনায় ৪ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন। সিভিল সার্জন আরও আক্রান্তের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে যশোর সদর ও অভয়নগর উপজেলায়। এই দুই উপজেলা করোনার প্রথম ঢেউয়ের সময়ে হটস্পট ঘোষণা করা হয়েছিলো।
 
তিনি জানান, এই পর্যন্ত সদর উপজেলায় আক্রান্ত ৩ হাজার ৫শ’ ১৬ ও মৃত্যু ৫১ জন। আর অভয়নগর উপজেলায় ৫শ, ৫৫ ও মারা গেছেন ৪ জন। সরকারের নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে চলার জোরালো আহবান সিভিল সার্জনের। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়া আশংকা এই স্বাস্থ্য কর্মকর্তার।
 
আগামীনিউজ/এএস