খোকসায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০ 

হুমায়ুন কবির,  কুষ্টিয়া জেলা প্রতিনিধি এপ্রিল ৮, ২০২১, ০৬:৩১ পিএম
ছবি: আগামী নিউজ

কুষ্টিয়া:  জেলার খোকসার গ্রামে আধিপত্য বিস্তার কেন্দ্র করে আওয়ামীলীগ সমর্থত দুই গ্রুপের মধ্যে হামলা পাল্টা হামলা, বাড়ি ঘর ভাংচুর, লুটপাটের ঘটনায় আহত ১০। পুলিশ  ১৮ জনকে আটক করেছে। 

জানা গেছে, বুধবার দিনগত রাতে ও বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে দু'দফায় উপজেলার কোমরভোগ গ্রামের স্থানীয় আওয়ামী লীগের নেতা ইউপি সদস্য জাবেদ আলী ও নয়ন সাবেক মেম্বার এর লোকদের মধ্যে বাকবিতান্ডা হয়। এক পর্যায়ে একপক্ষ প্রতিপক্ষের লোকদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। পরে বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দফায় প্রতিপক্ষের উপর হামলা চালায়।

এ হামলায় শাজাহান আলী (৪৫), আমিরুল ইসলাম (৪০), রাশিদুল, তুহিন (২৩), মুন্নু (৬০), সাইখুল ইসলাম (৪২) সহ দুই পক্ষের ১০ নারী পুরুষ ও শিশু আহত হয়েছেন। শাজাহানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাতেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

দুই পক্ষের হামলা পাল্টা হামলা চালিয়ে অন্তত ১৩ বাড়ি ও দোকান ভাংচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে রাতেই ২ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশি অভিযানে বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে অন্তত ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে 

ওসমানপুর ইউনিয়ন পরিষদের মেম্বর জাবেদ আলী জানান, আগের রাতে দুই পক্ষের লোকদের মধ্যে কথা কাটা কাটি হয়। সে সময় প্রতিপক্ষের নেতার লোক লিটন মাষ্টার হামলা করার ঘোষনা দেয়। সেই ঘোষনা মাফিক বুধবার দুপুরে প্রতিপক্ষ তার লোকদের বাড়িতে ইট-পাটকেল ছুড়তে থাকে। রাতে লিটন মাষ্টারের নেতৃত্বে হামলা করা হয়। এসময় প্রতিক্ষ তার লোকদের ৫টি বাড়িতে ভাংচুর করেছে বলে মেম্বর দাবি করেন।

প্রতিপক্ষে নেতা নয়নের সাথে কথা বললে তিনি বলেন, সামাজিকভাবে উভয় গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ দ্বন্দ্ব চলে আসছে। তারই জের ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ গলবাল এর সূত্রপাত। তবে লিটন মাষ্টারের সাথে কথা বলা হয়। তিনি ঘটনা সম্পর্কে জানেন না বলে দাবি করেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার জানান, ইউনিয়ন আওয়ামী লীগের দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ হলেও মূলত এটা সামাজিক কোন্দল। 

খোকসা থানার অফিসার ইনচার্জ  কামরুজ্জামান তালুকদার জানান, ঘটনাস্থলে ২ প্লাটুন পুলিশ মোতায়েন আছে। এক পক্ষের অভিযোগ পেয়েছি। ১৮ জন কে আটক করা হয়েছে। এব্যাপারে খোকসা থানায় ৯৯ জনকে আসামী করে ৩ টি মামলা দায়ের করা হয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কোমরভোগ গ্রাম পুরুষশুন্য হয়ে পড়েছে।

আগামীনিউজ/মালেক