খোকসায় তিন‍‍`শ কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি এপ্রিল ৮, ২০২১, ০৬:০৪ পিএম
ছবিঃ আগামী নিউজ
কুষ্টিয়াঃ প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ /১ এর ২০২১-২২ মৌসুমের উপসি আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৩'শ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান হয়।
 
বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিসে উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা এর উপস্থিতিতে প্রতি কৃষক ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার পায়। 
 
এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, বিআরডিবির অফিসার মোঃ শুকুর আলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সহ সম্প্রসারণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী ও উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রান্তিক ক্ষুদ্র কৃষকগণ উপস্থিত ছিলেন। 
 
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা বলেন, খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের বিশেষ সহযোগিতায় ও বর্তমান সরকারের প্রণোদনার আর্থিক সহায়তায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বিভিন্ন উপকরণ বিতরণ এর মাধ্যমে প্রান্তিক কৃষকদের কৃষি কাজে উদ্বুদ্ধ করা হচ্ছে। আবহাওয়া ভালো থাকলে ও কৃষি বিপ্লবে সকল  উৎপাদনে বাম্পার ফলন হবে। 
 
আগামীনিউজ/এএস