ভাঙ্গা থানা ভাংচুর: ৩০০ জনের নামে মামলা

সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি মার্চ ২৮, ২০২১, ০৫:৩৭ পিএম
ফাইল ফটো
ফরিদপুরঃ জেলার ভাঙ্গা উপজেলার থানা ভাংচুর ও পুলিশ আহতের ঘটনায় অজ্ঞাত তিন’শ’ জনকে আসামী করে রবিবার পুলিশ বাদী হয়ে ১৪৩/১৪৭/১৪৯/৩৩২/৩৫৩/৪২৭/১০৯/১১৪ধারায় মামলা করেছেন।
 
গতরাতে স্থানীয় সাতজনকে আটক করেছে পুলিশ। এরা হচ্ছে- ওসমান বেপারী, সালমান হুসাইন,সুয়াইব মোল্লা, আমজাদ মিয়া, আশ্রাফুজ্জামান,সৈয়দ আমিরুজ্জামান ও রফিকুল আসলাম। 
 
মামলা সূত্রে জানাযায়, গতকাল (২৭শে মার্চ) হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কর্মসূচী বাস্তবায়নে স্থানীয় হেফাজতে ইসলাম সহ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, খেলাফত মজলিশ, সমমনা বিভিন্ন দলের নেতাকর্মি বিভিন্ন মাদ্রাসার ছাত্র ও শিক্ষক ভাঙ্গা থানার নিকটবর্তী ঈদগাহ জামেমসজিদ হইতে বাদ জোহর হেফাজতের ব্যানার নিয়ে একটি মিছিল বের করেন।
 
সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা ও চট্টগ্রামের হাটহাজারিতে হেফাজত কর্মী নিহতের ঘটনার প্রতিবাদে ২-৩শ লোক পরিকল্পিত ভাবে জড়ো হয়ে বিক্ষোভ মিছিলে প্রশাসন ও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে শ্লোগান দেন। ভাঙ্গা থানার জরুরি ডিউটিরত ফোর্স মহাসড়কে যানবাহন ভাংচুর,ভিআইপি সহ জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা ও নাশকতা মূলক কর্মকান্ড সৃষ্টি না করার অনুরোধ করেন। এরা তখন আরো উত্তেজিত হয়ে পুলিশের উপর আক্রোমন করে।
 
এসময় থানার মেইন ফটক, দুইটি মোটরসাইকেল, করোনা ভাইরাস প্রতিরোধক জীবানুনাশক টানেল ভাংচুর করে এবং এতে ছয়জন জন পুলিশ আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৪৮ রাউন্ড শর্ট গানের ফাঁকা গুলি বর্ষণ করে।
 
এলাকাবাসীরা জানান, অজ্ঞাত তিনশ জন আসামী করায় এলাকায় গ্রেপ্তার আতংকে আছে সাধারণ মুসল্লিরা।
 
আগামীনিউজ/এএস