নবাবগঞ্জে নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটির সভা

মো. শামীম, নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি মার্চ ২৭, ২০২১, ০৭:২২ পিএম
ছবিঃ আগামী নিউজ

ঢাকাঃ মহান স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় “নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটি”র সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মার্চ) বিকালে উপজেলার নয়নশ্রী ইউনিয়নের দেওতলা গ্রামে এ সভা করা হয়। দেশের বিভিন্ন জেলার বাইচের নৌকার মালিক ও নৌকা বাইচের আয়োজকসহ সংশ্লিষ্টরা এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় মহান স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা করা হয়। এছাড়া আগামী ৩১মার্চ বুড়িগঙ্গা নদীর কামরাঙ্গীরচরে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ প্রতিযোগীতা সফল করতে আলোচনা করা হয়। বাংলাদেশ আভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর আয়োজন করছেন। বাংলাদেশ রোয়িং ফেডারেশন এতে সহযোগীতা করবেন।

প্রতিযোগীতায় নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটি ও নবাবগঞ্জ রোইং ক্লাবের ৬টি নৌকা অংশ নিবেন। নৌকাগুলো হলো- মুন্সিগঞ্জের সিরাজদিখানের বুলেট, নবাবগঞ্জের শেখ বাড়ি, শিকদার বাড়ি, কালাচাঁন রকেট, মানিকগঞ্জের সিঙ্গাইরের সোনার তরী ও উরিয়া বাজ নামের নৌকা।

নৌকা বাইচ ঐতিহ্য রক্ষা কমিটির সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা কামাল হোসেন, মিজানুর রহমান, নবাবগঞ্জ রোইং ক্লাবের সভাপতি রাশিম মোল্লা, দুলাল দেওয়ান, আব্দুল সাত্তার, মো. কাশিম, আনোয়ার হোসেন, শাহিনুর রহমান, লিটন সিকদার, সহিদুল হক নীলু, শাহিন বিশ্বাস, সাইফুল ইসলাম, শাহিনুর ইসলাম, নূর আলী, শেখ আফজাল, অহিদুল ইসলাম, হোসেন আলী, সুরুজ আলম প্রমুখ।

আগামীনিউজ/এএস