কুয়াকাটায় পর্যটকদের উপচে পড়া ভীড়

রাসেল কবির মুরাদ, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি মার্চ ২৭, ২০২১, ১১:০৪ এএম
ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালীঃ সাগরকন্যা খ্যাত কুয়াকাটায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষ্যে দেশ-বিদেশের হাজারো পযর্টকের ভীড় জমেছে সূযোদয় ও সূযার্স্তের বেলাভূমিতে।

পযর্টকের পদচারনায় মুখরিত হয়ে উঠে সমুদ্র সৈকত। লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া ও শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন তাঁতপল্লী, আলীপুর-মহিপুর মৎস্যবন্দরসহ দর্শনীয় স্পট এবং শুটকী পল্লীসহ ফিস ফ্রাইপল্লীতে রয়েছে পযর্টকদের উপচে পড়া ভীড়।

স্থানীয় সূত্রে জানা যায়, সাগরের উত্তাল ঢেউয়ে সাতার কাটাসহ সৈকতে দাড়িয়ে প্রিয়জনের সাথে সেলফি  তুলে আনন্দ উপভোগ করছেন পযর্টকরা। পযর্টকদের নিরাপদ ভ্রমনে টুরিষ্ট্য পুলিশ, নৌ-পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। তবে পযর্টকরা সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের ছিল উদাসীন।

কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ী হোসাইন আমির ও স্থানীয় পযটন ব্যবসায়ীরা জানান, স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা কুয়াকাটায় ভীড় জমানোর ফলে স্থানীয় দোকান গুলোতে বেচা কেনা অনেক বেড়েছে। গত দু’দিন ধরে পর্যটকদের প্রচুর চাপ আছে, সাধ্যমত আগত পর্যটকদের সেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: সোহরাব হোসেন জানান, ট্যুরিস্ট পুলিশ সবসময়ই পযর্টকদের সেবায় নিয়োজিত রয়েছে। সৈকতসহ পর্যটনের বিভিন্ন স্পটগুলেতে পুলিশি টহল অব্যাহত রয়েছে এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষে ট্যুরিষ্ট পুলিশের প্রচার-প্রচারনা অব্যাহত রয়েছে।

আগামীনিউজ/এএস