সৈয়দপুরে পুন: নির্বাচনের দাবী ৮৮ কাউন্সিলর প্রার্থীর

জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি মার্চ ১৬, ২০২১, ০৩:৫৪ পিএম
সংগৃহীত

নীলফামারী: সৈয়দপুর পৌরসভা নির্বাচনে ২৮ ফেব্রুয়ারীর অনুষ্ঠিত ভোট বাতিল করে ১৫টি ওয়ার্ডে পুনরায় নির্বচিনের দাবিতে ৮৮জন কাউন্সিলর প্রার্থী প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আবেদন করেছেন।

সোমবার (১৫ মার্চ) ওইসব কাউন্সিলরের পক্ষে আবেদন পত্র প্রধান নির্বাচন কমিশন সচিবালয়ে জমা দেন সংরক্ষিত আসনের জবা ফুল মার্কার প্রার্থী পারভীন নাজ।

তিনি অভিযোগ পত্রে উল্লেখ করেন সৈয়দপুর পৌর এলাকার ভোটাররা জীবনের প্রথম ইভিএম মেশিনে ভোটাধিকার প্রয়োগ করতে ভোট কেন্দ্রে যান। কিন্তু বর্তমান সরকারের অতি উৎসাহি কতিপয় নেতা ভোটারদের ফিঙ্গারপ্রিন্ট শেষে গোপন কক্ষে ভোট দিতে গেলে বাধার সৃষ্টি করে এবং সরকার দলের লোকরা নিজেরাই পছন্দের মার্কার পাশের বোতাম টিপে ও কনফার্ম বোতামে টিপ দিয়ে ভোটারদের বলে যে যাও তোমাদের ভোট হয়ে গেছে।

এমন অবস্থা সৈয়দপুর পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীর বেলাতেও করা হয়েছে। 

এতে করে ভোটাররা তাদের পছন্দের প্রতীকে ভোট দিতে পারে নাই। পরে এ বিষয়টি কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনীকে বলা হলেও তারা কোন কর্নপাত করেনি। ফলে ১৫টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত সাধারণ আসন ও সংরক্ষিত আসনের ৮৮জন প্রার্থী ভোট বর্জন করে। 

এ জন্য ন্যায় বিচারের আশায় ২৮ তারিখের ভোট বাতিল করে পুনরায় ভোট অনুষ্ঠানের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আবেদন করা হয়েছে।

আগামীনিউজ/মালেক