নানা আয়োজনে গৌরীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০২১, ১০:২৮ পিএম
ছবিঃ আগামী নিউজ

ময়মনসিংহঃ একুশের প্রথম প্রহরে ময়মনসিংহের গৌরীপুরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষ।

রাত ১২টা ০১ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসনের থেকে শ্রদ্ধা নিবেদন করেন। পরে স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা প্রশাসনের পে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন উপজেলা নির্বাহী হাসান মারুফ, সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবিসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে গৌরীপুর পৌরসভা, পৌর আওয়ামীলীগ শ্রদ্ধাজ্ঞাপন করেন।

এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, গৌরীপুর প্রেসকাব, গৌরীপুর রিপোর্টাস কাব, উপজেলা সাংবাদিক সমিতি, গৌরীপুর সাংবাদিক ঐক্য ফোরাম, উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন, জাতীয় পার্টি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নামে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, আলোচনা সভা, বর্ণমালা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা শেষে উপজেলা পাবলিক হলে পুরস্কার বিতরন করা হয়।

পরে শহীদদের প্রতি মাগফেরাত কামনায় বিভিন্ন মসজিদ মন্দিরে মোনাজাত ও প্রার্থনার মধ্য দিয়ে দিবস পালনের কর্মসূচি শুরু হয়।

আগামীনিউজ/সোহেল