৯৯৯ সেবায় বগুড়ায় ৩ টি গাড়ী চালু

নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি নভেম্বর ২৪, ২০২০, ০৫:১১ পিএম
ছবি: আগামী নিউজ

বগুড়াঃ জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর জন্য দেশে সর্বপ্রথম ৩ টি গাড়ি চালু করেছে বগুড়া জেলা পুলিশ। মঙ্গলবার  (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ে গাড়ীগুলো হস্তান্তর করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, জেলা পুলিশের সীমিত যানবাহন কারণে বিভিন্ন সময় জরুরি সেবা দিতে বেগ পেতে হয়। একারণে জেলা পুলিশ নিজস্ব উদ্যােগে তিনটি গাড়ী সংগ্রহ করে '৯৯৯' জরুরি সেবায় সংযুক্ত করেছে। এই গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকায় ট্রিপল নাইন থেকে আসা কলগুলোকে সেবা প্রদান করবে। ট্রিপল নাইনের জন্য আলাদা গাড়ি বগুড়া জেলাতেই প্রথম চালু করা হলো।

গাড়িগুলো হস্তান্তর শেষে রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বলেন, ২০১৭ সালে ট্রিপল নাইন পরিসেবা চালুর পর থেকে বিনা খরচে দেশের সব মানুষ এই সুবিধা পাচ্ছে। বগুড়া জেলা পুলিশকে ৯৯৯ সেবায় যে ৩ টি গাড়ি দেওয়া হলো তার ফলে এই সেবার পরিধি ও মান আরও বৃদ্ধি পাবে। যা সারাদেশের জন্য রোল মডেল হতে পারে।

এসময় জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার, আব্দুর রশিদ, সনাতন চক্রবর্তী, মোতাহার হোসেন, গাজীউর রহমান ও সদর সার্কেলের নবাগত অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল আহম্মেদসহ বগুড়া সদর থানার ওসি হুমায়ন  কবীর ও ডিবির ওসি আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এএস