মাদারীপুরে বিচারের দাবিতে বিক্ষোভ

মাসুদ রেজা ফিরোজী, জেলা প্রতিনিধি নভেম্বর ২৩, ২০২০, ০৭:৫৬ পিএম
ছবিঃ আগামী নিউজ

মাদারীপুরঃ জেলার ডাসারে প্রতিপক্ষের হামলায় নিহত জাহিদ মীর (২০)-এর হত্যার ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিহতের স্বজন ও এলাকাবাসী ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসকের কাছে বিচারের দাবিতে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

এলাকাবাসী জানান, গত ১৪ নভেম্বর রাতে ডাসার থানার বালীগ্রাম এলাকার ঘুঙ্গিয়াকুল গ্রামের মজিবর মীরের ছেলে জাহিদ মীরের সাথে ঝাউদি এলাকার কালাইমারা গ্রামের এক প্রবাসীর ছেলে সাকিবের সঙ্গে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এর পরে জাহিদকে প্রাবাসির ছেলে সাকিব তার বাড়ির একটি নির্জন জায়গায় ডেকে নিয়ে যায়।

এসময়ে জাহিদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রাখে যায়। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে জাহিদকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। রোববার দিবাগত রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাহিদ মীর মৃত্যুবরণ করে। এই ঘটনায় ১৫ নভেম্বর জাহিদের পিতা মজিবর মীর একটি হত্যা মামলা দায়ের করেন ৭ জনকে আসামী করে।

আসামীরা হলেন মাদারীপুর সদর থানায় লোকমান শরীফ, সমসের সওদারগার, সাকিবসহ  অন্যান্যরা। কিন্তু দীর্ঘ দিনেও আসামীদের গ্রেফতার না হওয়ার কারণে এদের বিচারের দাবিতে এই কর্মসূচি পালন করেন নিহতের স্বজন ও এলাকাবাসীরা।

কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক জানান, জাহিদ অত্যন্ত নম্র-ভদ্র স্বভাবের ছেলে ছিল। তাকে সামান্য গান শোনাকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতিকারীরা নির্মমভাবে হত্যা করেছে। এই ঘটনায় মামলা হলেও প্রভাবশালী একটি মহলের কারণে আসামীরা গ্রেফতার হচ্ছে না। আমরা চাই, দ্রুত আসামীরা গ্রেফতার হোক।

নিহতের পিতা মজিবর মীর বলেন, আমার ছেলেকে বিনাদোষে হত্যা করেছে। এরপর কোন আসামীও আটক হয়নি। প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন, যেন দ্রুত আসামীদের আটক করা হয়। যেন আমরা সঠিক বিচার পাই।

মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান মিঞা জানান, আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে। কাউকে আপাতত এলাকায় পাওয়া যাচ্ছে না। পুলিশ মাঝে মাঝেই সাড়াশি অভিযান চালাচ্ছে।

আগামীনিউজ/এএস