বরিশালে ইউএনওদের নিরাপত্তায় অস্ত্রধারী ৪০ আনসার সদস্য

নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০২০, ১১:৩৭ পিএম
ছবি; সংগৃহীত

বরিশালঃ  জেলার ১০ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিরাপত্তায় সরকারি বাসভবনে চারজন করে ৪০ অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

আজ শনিবার (০৫ সেপ্টেম্বর)  দুপুর থেকে প্রতিটি ইউএনও’র বাসভবনে আনসার সদস্যরা ইউএনও’র নিরাপত্তায় তাদের দায়িত্ব পালন শুরু করেছেন।

বরিশালের দশ উপজেলা হচ্ছে : বরিশাল সদর, বাকেরগঞ্জ, উজিরপুর, মেহেন্দীগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ, মুলাদী ও হিজলা।

বাকেরগঞ্জের ইউএনও মাধবী রায় আনসার সদস্য নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার ইউএনও এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি থেকে সভা করে আমাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োগ দেয়ার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে আনসার ব্যাটেলিয়নের থেকে মাসিক বেতন ভুক্তদের নিয়োগ দেয়ার অনুরোধ জানানো হয়েছে।

তবে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তাদের নিরাপত্তায় আনসার সদস্যদের নিয়োগ দেয়ায় তারা স্বস্তিবোধ করছেন বলেও জানান ইউএনও।

এ ব্যাপারে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আমমার হোসেন জানান, জেলার ১০ উপজেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে চারজন করে আনসার মোতায়েন করা হয়েছে। তারা শনিবার দুপুর থেকেই ইউএনওদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন। দুইজন করে পালাক্রমে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদা খানমকে হাতুড়ি দিয়ে পিটিয়ে এবং কুপিয়ে হত্যা চেষ্টার পর বরিশালের ১০ ইউএনও’র নিরাপত্তায় এ ব্যবস্থা গ্রহণ করা হলো।

আগামীনিউজ/এএইচ