ইবিতে নবীন ছাত্রকে মারধরের অভিযোগ ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে

ইবি প্রতিনিধি জুন ২০, ২০২৩, ০৭:৩২ পিএম
ফাইল ছবি

কুষ্টিয়াঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলে এক নবীন শিক্ষার্থীকে মারধর ও র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এই বিষয়ে মঙ্গলবার (২০ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রউপদেষ্টা বরাবর অভিযোগপত্র দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী। সোমবার (১৯ জুন) রাতে কয়েক দফায় তাকে মারধর করা হয় বলে জানান ভুক্তভোগী। অভিযুক্ত অফিফ হাসান ও তন্ময় বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তারা উভয়েই শাখা ছাত্রলীগের কর্মী বলে নিশ্চিত করেছেন অভিযুক্তরা।

ভুক্তভোগী লিখিত অভিযোগপত্রে বলেন, “আমি লালন শাহ হলের ৩৩০ নম্বর রুমে (গণরুম) থাকি। গত সোমবার রাত ২টায় আমাকে ১৩৬ নং গণরুমে ডাকেন চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আফিফ হাসান, তন্ময় বিশ্বাস ও তার সহযোগীরা। এসময় তারা আমার উপর মানসিক ও শারীরিক অত্যাচার করে ও আমি যৌন হয়রানির স্বীকার হই। অতঃপর হল থেকে বের হয়ে জিয়া মোড়ে আসি। অতঃপর আমি হলে ঢুকার সময়ে হল গেটে আমাকে আফিফ ও তন্ময় মারধর করেন এবং মারতে মারতে জিয়া মোড়ে নিযে আসেন। এসময় আমার জামা ছিড়ে যায় ও চশমা ভেংগে যায়। অতঃপর বিচার করার জন্য ছাত্রলীগের রুমে নিয়ে গিয়ে যেখানে আবার মারধর করেন।”

এ বিষয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রউপদেষ্টার কাছে এর বিচার চেয়ে অভিযোগপত্র প্রদান করেন ভুক্তভোগী শিক্ষার্থী। প্রক্টরের দপ্তর অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত তন্ময় বিশ্বাস বলেন, তার সাথে একটু মনোমালিন্য হয়েছিলো পরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ভাই বিষয়টি মীমাংসা করে দিয়েছিলো। তাকে কোন মারধর করা হয়নি।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/এমআইসি