পুলিশের হস্তক্ষেপ ও আলোচনার আশ্বাসে সরে দাঁড়াল শিক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিবেদক জুন ২০, ২০২৩, ০৩:১০ পিএম

ঢাকাঃ পুলিশের হস্তক্ষেপে এবং আলোচনার আশ্বাসে সড়ক থেকে সরে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ জুন) দুপুর ১টা ৪০ মিনিটে নীলক্ষেত মোড় থেকে সরে দাঁড়ায় আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে যানচলাচল স্বাভাবিক হয়। তবে শিক্ষার্থীরা নিউমার্কেটের সামনে অবস্থান করছে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজ প্রশাসনের বৈঠকের সিদ্ধান্ত জানার পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তারা। সে পর্যন্ত তারা সেখানেই অবস্থান করবেন।

ডিএমপির নিউমার্কেট জোনের উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ্ বলেন,  ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সাত কলেজ প্রশাসনের বিকাল ৪টায় বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে দাঁড়িয়েছে। এখন যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে মঙ্গলবার (২০ জুন) বেলা সাড়ে ১১টায় সাত দফা দাবি নিয়ে নিউমার্কেটের বলাকা সিনেমা হলের সামনে থেকে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। পরে নীলক্ষেত মোড় অবরোধ করেন তারা।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে সাত কলেজের শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদে ও সাত দফা দাবিতে তারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।

বুইউ