পবিপ্রবিতে বৃহত্তর ফরিদপুর সমিতির নেতৃত্বে নিলয়-আতাউর

পবিপ্রবি প্রতিনিধি এপ্রিল ৯, ২০২২, ০২:৩৪ পিএম

পটুয়াখালীঃ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) অধ্যয়নরত বৃহত্তর ফরিদপুরের (গোপালগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, শরিয়তপুর, মাদারীপুর) শিক্ষার্থীদের নিয়ে গঠিত বৃহত্তর ফরিদপুর ছাত্র কল্যাণ সমিতির ২০২২-২৩ কার্যবছরের জন্য কমিটি ঘোষণা করা হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাজীব সরকার নিলয়কে সভাপতি এবং ব্যবসায়ে প্রশাসন অনুষদের একই বর্ষের শিক্ষার্থী  মোঃ আতাউর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ আলী, বিগত কমিটির সভাপতি শিফাইন ইসলাম আদনান এবং সাধারণ সম্পাদক জয় সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

৮ মার্চ (শুক্রবার) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে মাধ্যমে নতুন কমিটি ঘোষনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস, প্রফেসর জিহাদ পারভেজ সহ সদ্য বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বৃহত্তর ফরিদপুর ছাত্র কল্যাণ সমিতির শিক্ষার্থী। উক্ত অনুষ্ঠানে সদ্য বিদায়ী কমিটিকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।  সাথে ২০২০-২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের নবীন বরন দেওয়া হয়। সন্ধ্যায় ইফতার মাহফিলের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক সমাপ্তি হয়।

নবগঠিত এ কমিটির সভাপতি রাজীব সরকার নিলয় বলেন, "এই সংগঠন আমার কাছে  পরিবারের মতো। সংগঠনের প্রতিটি সদস্যের সাহায্য- সহযোগিতায় পূর্বে যেমন পাশে ছিলাম এবং এখনো থাকবো। গতানুগতিক এসব কাজের পাশাপাশি একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট এবং শিক্ষার্থীদের মানসিক বিকাশে সাংস্কৃতিক বিভিন্ন আয়োজন নিয়ে আমরা কাজ করবো"৷

সাধারণ সম্পাদক  মোঃ আতাউর রহমান বলেন, "এ ধরণের সংগঠনগুলোর গৎবাঁধা পথে না হেঁটে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফরিদপুর রিজওয়ানের শিক্ষার্থীর মৌলিক সমস্যাগুলো সমাধানের পাশাপাশি উচ্চ শিক্ষা শেষে সমৃদ্ধ ক্যারিয়ার গঠনে কর্মজীবনে সাফল্যের ছোঁয়া পাওয়া অগ্রজদের সার্বিক সহায়তা নিয়ে  সবাইকে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার প্রচেষ্টা করে যাবো। এজন্য আমরা ক্যারিয়ার শীর্ষক সেমিনার করবো।

সাব্বির হোসেন/এমএম