জীবনের নিরাপত্তা চাইলেন সদ্য পদত্যাগী হল প্রভোস্ট সিরাজাম মনিরা 

জাককানইবি প্রতিনিধি ডিসেম্বর ১৮, ২০২১, ১০:০৪ এএম
ছবিঃ সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দোলনচাঁপা হলের প্রভোস্ট সিরাজাম মনিরা নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। শুক্রবার (১৭ই ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আবেদন জমা দেন তিনি। রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। 

আবেদনপত্রে সিরাজাম মনিরা বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিবের দ্বারা লাঞ্চিত হয়ে ও তার দেয়া জীবননাশের প্রকাশ্য হুমকির মুখে গত ১৫ই ডিসেম্বর তারিখে বিশ্ববিদ্যালয়ের মহিলা হল দােলন-চাঁপা এর প্রভােস্ট পদ থেকে আমি ও চারজন হাউস টিউটর একসাথে পদত্যাগ করতে বাধ্য হয়েছি। এরপর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তীতে জাককানইবি পরিবার থেকে আমার সহকর্মীগণের প্রােটেকশানে আমি যখন পুষ্পস্তবক অর্পণ করতে যাই তখন ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবের পাশে দাঁড়িয়ে থাকা তার দুজন সঙ্গী অশ্লীল অঙ্গভঙ্গি করে আমার দিকে তাকিয়ে অট্টহাসি হাসে। আমার পক্ষে এই নােংরা ইঙ্গিতপূর্ন অপমান সহ্য করা সম্ভব হচ্ছিলােনা। আমার সহকর্মীগণ এই জিঘাংসা দেখে আমাকে তাড়াতাড়ি বাসায় রেখে যান।

তিনি আরও লিখেন, এরপর থেকে আমি লক্ষ্য করেছি যে কতিপয় শিক্ষার্থী বিভিন্ন সময় বিভিন্ন জায়গা থেকে আমার বাসার দিকে তীব্র নজর রাখছে। রাকিব ও তার সঙ্গী সাথীদের প্রকাশ্য হুমকির মুখে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমি কার্যত বাস বন্দী। এমতাবস্থায়, উপরােক্ত বিষয় বিবেচনা করে আমার নিরাপত্তা প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরােধ করছি।

এবিষয়ে যোগাযোগ করা হলে সিরাজাম মনিরা অসুস্থতা ও পারিপার্শ্বিক চাপে হতাশাগ্রস্ত ছিলেন বলে কথা বলতে রাজি হন নি। 

অন্যদিকে ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও বানোয়াট। এসবের সাথে সত্যের কোনো সম্পর্ক নেই। 

উল্লেখ্য, গত ১৫ই ডিসেম্বর ছাত্রলীগ সম্পাদক রাকিবুল হাসান ‘হলে ফিস্ট’ নিয়ে রাকিবের হুমকির অভিযোগ এনে প্রভোস্ট সিরাজাম মনিরা ও চারজন হাউজ টিউটর পদত্যাগ করেন। 

আগামীনিউজ/নাসির