নোবিপ্রবিতে ১৯ মাস পর হলে ফিরলো শিক্ষার্থীরা

নোবিপ্রবি প্রতিনিধি অক্টোবর ৩১, ২০২১, ০১:৩৪ পিএম
ছবি : আগামী নিউজ

স্বাস্থ্যবিধি মেনে আজ (৩১ অক্টোবর) থেকে খুলেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর ৩টি  আবাসিক হল।দীর্ঘ ১৯ মাস বন্ধের পর হলে ফিরতে শুরু করেছে আবাসিক  শিক্ষার্থীরা।

সকাল ১০ টার পর  থেকে শিক্ষার্থীরা হলের বৈধ কাগজপত্র এবং এক ডোজ টিকা দেওয়ার সনদ দেখিয়ে হলে প্রবেশ করেন।এসময় শিক্ষার্থীদের মাস্ক,ফুল দিয়ে বরণ করে নেয় হল কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ১ টি ছাত্র হল (আব্দুল মালেক উকিল হল) ও ২ টি ছাত্রী হল (বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও বিবি খাদিজা হল) এর  আবাসিক শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে তাদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হলে প্রবেশ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম আবাসিক হল গুলো পরিদর্শন করেন।এসময় ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকি, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাজনুর রহমান, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল,বঙ্গমাতা হলের প্রভোস্ট শাহীন কাদির ভূঁইয়া সহ ইন্সটিটিউটের পরিচালক, ফ্যাকাল্টির ডিন, কর্মকর্তারা।

করোনাকালীন দীর্ঘ ছুটি শেষে হলে প্রবেশ করতে পারায় উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।দীর্ঘদিন পর হলে উঠে শিক্ষার্থীদের যাতে কোন ধরনের অসুবিধায় পড়তে না হয় সেই বিষয়টি মাথায় রেখে সব হলের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে  বলে জানিয়েছে প্রভোস্টবৃন্দ।

সরেজমিনে দেখা যায়, হলের সৌন্দর্যবর্ধনে হলগুলোতে বিভিন্ন ধরনের গাছ লাগিয়েছে হল কর্তৃপক্ষ। এছাড়াও হলের পরিষ্কার -পরিচ্ছন্নতা,হলের ক্যাণ্টিনে  খাবার পরিবেশন,  শিক্ষার্থীদের জন্য রিডিং রুম, খেলাধুলার ব্যবস্থা সহ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে হল কর্তৃপক্ষ।

হল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত হলে উঠতে পারবেন শিক্ষার্থীরা।হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের হলের বৈধ কাগজপত্র এবং এক ডোজ টিকা দেওয়ার সনদ দেখাতে হবে।কোনো অনাবাসিক শিক্ষার্থী হলে উঠতে পারবে না বলে জানিয়েছে হল প্রভোস্টবৃন্দ। এছাড়াও হলে থাকাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে হল কর্তৃপক্ষ।

আগামীনিউজ/নাসির