1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

টুইটারে এবার ভয়েস মেসেজ সুবিধা

প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৩:৫৩ পিএম টুইটারে এবার ভয়েস মেসেজ সুবিধা
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটার নিয়ে এসেছে ভয়েস মেসেজিং ফিচার। ডিরেক্ট মেসেজের ক্ষেত্রে এই সুবিধা উপভোগ করা যাবে। জাপান, ব্রাজিল এবং ভারতে পরীক্ষামূলকভাবে ফিচারটি চালু করা হয়েছে। খুব শিগগির সকল দেশের টুইটার ব্যবহারকারীরা নতুন পরিষেবাটি উপভোগ করতে পারবেন বলে এক ঘোষণায় জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ভয়েস টুইটের মতোই প্রতিটি ডিএম (ডিরেক্ট মেসেজ) ১৪০ সেকেন্ড অর্থাৎ আড়াই মিনিটের থেকে কিছুটা বেশি হবে। ফিচারটি ব্যবহারের জন্য চ্যাট বক্সে ভয়েস রেকর্ডিং আইকনে ট্যাপ করতে হবে। এরপর ভয়েস রেকর্ডিং শুরু হবে। শেষ করার আগে পুনরায় ভয়েস রেকর্ডিং আইকনে ট্যাপ করা লাগবে। ভয়েস মেসেজ পাঠানোর আগে তা শুনে নেওয়া যাবে।

আইওএস ব্যবহারকারীদের ক্ষেত্রে ভয়েস রেকর্ডিং আইকনকে ‘প্রেস অ্যান্ড হোল্ড’ পদ্ধতিতে চালু করে রেকর্ড করতে হবে। এরপর সোয়াইপ আপ অ্যান্ড রিলিজ করে ভয়েস মেসেজ পাঠানো যাবে। শুরুতে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা নতুন এই ফিচার ব্যবহার করতে পারলেও, ওয়েব প্ল্যাটফর্ম থেকেও মেসেজ শোনা যাবে।  এর আগে গতবছরের জুন মাসে ভয়েস টুইট পরিষেবা চালু করেছিল টুইটার কর্তৃপক্ষ।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner