1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কথিত বিশ্ব ‘বাবা’ দিবস!

আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২০, ২০২৩, ০১:২১ এএম কথিত বিশ্ব ‘বাবা’ দিবস!
প্রতীকী ছবি

ঢাকাঃ গতকাল ছিল কথিত বিশ্ব 'বাবা' দিবস। এ দিনে অনেকেরই দেয়া পোষ্ট পড়লাম। আমি সাধারনত অন্য কারো- লেখা কপি করে পোষ্ট দেই না। কিন্তু এ লেখাটা না ছেপে পারলাম না....

Hello! সোনা পুত্ররা! তোমাদের বাবারা তোমাদের জন্য ফ্ল্যাট, প্লট, কানাডায় বেগমপাড়া তৈরির জন্য আমাদের যে রক্ত শুষে নিচ্ছে- সেইটা কর হিসেবে দিতে দিতে আমরা আমাদের সন্তানের দিকে তাকাতে পারি না।

চাকরি বা রাজনীতি থেকে অবসর নিবে তোমাদের বাবারা, হজ্ব করতে যাবে, তোমাদের নিয়ে ট্যুরে যাবে, সেই ছবি তোমরা ফেসবুকে দিবে, দিয়ে ক্যাপশনে লিখবে, 'পরের জন্মেও তোমাকে চাই বাবা!'

তারপর তোমাদের বাবারা স্থানীয় আবাসিক এলাকার হর্তাকর্তা হবে, মসজিদের সভাপতি সাজবে, তরুণদের সৎ হওয়ার নসিহত দেবে! তোমরা 'মাই প্রাউড বেস্ট বাবা' বলে ছবি আপলোড করবে! 

আমাদের রক্ত চোষা টাকায় তোমরা বিদেশে পড়তে যাবে, তোমাদের বাবারা বিমানবন্দরে তোমাদের সি অফ করতে যাবে! তোমরা আবেগী পোস্ট দিবা! কঠিন ক্যাপশনে থাকবে কান্নার ইমোজি! আহা! কতলোকে লাভ রিএক্টের সাথে হৃদয়বিদারক কমেন্ট করবে!  

তোমাদের বাবারা তোমাদের দেখতে যাবে বিদেশে! দেশ থেকে এটা সেটা নিয়ে যাবে! তোমরা আবেগে নাকে ও পাছায় একসাথে বাতাস ছেড়ে ফুপিয়ে কেঁদে উঠবে! স্টোরিতে বাবাকে নিয়ে লেখা মিউজিকের সাথে ছবি দিয়ে ভালোবাসা প্রকাশ করবে! 

আর অন্যদিকে আমাদের সন্তানের মুখের দিকে তাকাতে পারবো না আমরা। অথবা তুমি যখন চরম গরমে বা বারিষায় 'দেশের পোন মারা তোমার বাবার' পয়সায় এসি গাড়ি থেকে নেমে কলেজে যাবে তখন এসব 'হারামজাদাদের রক্তচোষাদের' রক্তের যোগান দিবে আমার কন্যাটি, সে কাঁদামাটি জল বা গরমে ধুলোয় পরিপূর্ণ রাস্তায় হেটে হেটে কলেজে ঢুকবে, মনে মনে নিজের বাবাকে আবিষ্কার করবে এক ব্যর্থ বাবা হিসেবে!

তোমাদের বাবাদের জন্য আমার মায়ের পানের খরচ কমাতে হয়েছে, আমার স্ত্রীর জন্য ফুল কেনা বন্ধ করতে হয়েছে, আমার মেয়ের জন্য প্রতিদিনের চকলেট কেনা বন্ধ করতে হয়েছে। প্রতিদিন যখন ঘরে ঢুকি আমার ছোট্ট কন্যা জিজ্ঞেস করে, বাবা আমার জন্য কি আনছো!? 

প্রতিদিন মিথ্যা সান্ত্বনা দিয়ে বলি, মা দোকান বন্ধ হয়ে গেছে যে! এজন্য আনতে পারিনি। এইসব ঘটছে তোমাদের মহৎ বাবাদের জন্য।  

তোমাদের বাবারা এত ভালো হলে দেশের এই অবস্থা কেনো রে!?  

কোনোদিন জিজ্ঞেস করেছিস, 'বাবা, এত এত কিছু যে আমাদের জন্য করছো, তোমার বেতন কত, বা, অন্য পেশায় থাকলে-আয়ের উৎস কি...? এত টাকা তুমি কোথায় পাও!?'  

- Copied from Monsor Nabi.

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner