1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

চাঁদা না দেওয়ায় ঠিকাদারকে আ.লীগ নেতার গুলি

হাসান ভূঁইয়া, সাভার প্রতিনিধি প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৭:০৯ পিএম চাঁদা না দেওয়ায় ঠিকাদারকে আ.লীগ নেতার গুলি
ছবিঃ আগামী নিউজ
ঢাকাঃ জেলার সাভারের আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় এক ঠিকাদারকে উদ্দেশ্য করে গুলি করেছে শাহিন পালোয়ান নামের এক স্থানীয় আওয়ামী লীগের নেতা। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য অলি নামের একজনকে আটক করেছে পুলিশ।

রোববার (৬ জুন) বেলা ১২ টার দিকে আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে ২টার দিকে ঘটনা স্থলে এসে একজনকে আটক করে পুলিশ।

আটক অলি মানিকগঞ্জের আব্দুর সাত্তারের ছেলে। সেই অভিযুক্ত আওয়ামী লীগ নেতা শাহিন পালোয়ানের দোকানের ম্যানেজার। অভিযুক্ত শাহিন পালোয়ান আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা। সে আশুলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়,  সকাল থেকে কাঠগড়ার পশ্চিম পাড়া এলাকার একটি সড়কে শ্রমিকদের নিয়ে পানি নিষ্কাশনের কাজ করছিলেন ঠিকাদার বেলাল। বেলা ১২টার দিকে শাহিন পালোয়ান, অলিসহ আরও কয়েকজন সেখানে গিয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবি করে। ঠিকাদার চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শাহিন তার কোমর থেকে একটি বিদেশি পিস্তল বের করে এবং ঠিকাদারকে দুই রাউন্ড গুলি করে। ঠিকাদার বেলাল অল্পের জন্য প্রানে বেঁচে যায়। পরে স্থানীয়রা জড়ো হলে শাহিন তার দলবল নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে ভুক্তোভোগী ফিরোজা এন্টার প্রাইজের ঠিকাদার বেলাল বলেন, আমি কাজ করছিলাম এসময় তারা এসে কাজ বন্ধ করতে বলে। আমি কাজ বন্ধ না করলে শাহিন তার কোমর থেকে পিস্তল বের করে আমার উদ্দেশ্যে দুই রাউন্ড গুলি ছুড়ে। আল্লাহর রহমতে আমি বেচেঁ যাই।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় আরেক বাসিন্দা বলেন, এলাকায় নানা অপর্কম করে এই শাহিন পালায়োন। তার নামে অবৈধ গ্যাস লাইনের ৪-৫টি মামলা রয়েছে। এখনো সে অবৈধ গ্যাস লাইন দেওয়ার কথা বলে বাড়িওলাদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে। টাকা না দিলে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখায়। তাছাড়া এলাকায় কোনো ব্যবসা বানিজ্য করতে হলেও তাকে চাঁদা দিয়ে করতে হয়।

এ ব্যপারে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ সরকার বলেন, আওয়ামী লীগের কোনা কর্মী এমন খারাপ কাজের সাথে সম্পৃর্ক্ত থাকতে পারবে না। সে যে কাজ করেছে সেটা যদি প্রমানিত হয় তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

বিষয়টি নিয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ আগামী নিউজকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে থানায় নিয়ে এসেছি। সেখানে গুলির কোনো ঘটনা ঘটেছে কিনা তদন্ত করে বলা যাবে।

অন্যদিকে, গতকাল ৫ জুন রাত ১১টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদেরের বাড়িতে তার উদ্যেশ্যে কয়েক রাউন্ড গুলি করে দূর্বৃত্তরা।
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner