1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জাতিসংঘের কাছে কঠোর পদক্ষেপ চান মিয়ানমারের রাষ্ট্রদূত

আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০১:৪৮ পিএম জাতিসংঘের কাছে কঠোর  পদক্ষেপ চান মিয়ানমারের রাষ্ট্রদূত
ছবি: সংগৃহীত

ঢাকাঃ সামরিক অভ্যুত্থান অবসানে ‘প্রয়োজনীয় যেকোনো কিছু করতে’ জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত কিয়াও মো তুন। রয়টার্স এ কথা জানিয়েছে।

জাতিসংঘের জেনারেল অ্যাসেমব্লিতে তুন বলেন, তিনি সু চির সরকারের পক্ষে কথা বলছেন। তিনি জাতিসংঘকে ‘মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং জনগণের সুরক্ষার জন্য প্রয়োজনীয় কোনো উপায় বের করার জন্য’ আবেদন জানান।

দেশটিতে সামরিক জান্তাবিরোধী বিক্ষোভকারী যেমন বাড়ছে, বিক্ষোভকারীদের ওপর পুলিশের দমনপীড়নের ঘটনাও দিন দিন বাড়ছে। আজ শনিবারও ব্যাপক বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। মারমুখী অবস্থানে রয়েছে পুলিশ।

জাতিসংঘে মিয়ানমারের দূত সু চি সরকারের হয়ে বক্তব্য দেওয়ার পর ইয়াঙ্গুনসহ বিক্ষোভ হওয়া এলাকাগুলোতে পুলিশ আরও কঠোর অবস্থানে গেছে ।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে কিয়াও মো তুন সেনাপ্রধানের দ্বারা উৎখাত হওয়া ভোটে নির্বাচিত সরকারের প্রতিনিধিত্ব করার ঘোষণা দেন। লিখিত বিবৃতি পাঠকালে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। সাধারণ পরিষদকে তিনি মিয়ানমারের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সামরিক বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনীয় যেকোনো কিছু করার কথা বলেন জাতিসংঘে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত।

জাতিসংঘের ১৯৩ সদস্যের ফোরামে মিয়ানমারের রাষ্ট্রদূত বলেন, ‘গণতন্ত্র পুনরুদ্ধারে এবং জনসাধারণের ওপর দমনপীড়ন বন্ধে সামরিক অভ্যুত্থান থামাতে অতিসত্ত্বর আন্তর্জাতিক সম্প্রদায়ের জোরালো পদক্ষেপ আমাদের জন্য দরকার।’

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner