1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বান্দরবানে বন্য হাতির আক্রমণে ফের নিহত ১

জেলা প্রতিনিধি, বান্দরবান প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ১২:৪৭ পিএম বান্দরবানে বন্য হাতির আক্রমণে ফের নিহত ১

বান্দরবানঃ বন্য হাতির আক্রমণে চিংথা থুই মারমা (৪৫) নামে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এর আগে গত ৪ নভেম্বর বন্য হাতির আক্রমণে ঘটনাস্থলে একজন ও চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছিল।

সোমবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৮টায় উপজেলার ৮ নম্বর ওয়ার্ড ফাদু বাগান এলাকায় এঘটনা ঘটে। নিহত চিংথা থুই মারমা লামা ৮ নম্বর ওয়ার্ড ফাদু বাগান এলাকার চিংমউ মারমার ছেলে।

স্থানীয়রা জানায়, নিহত চিংথা থুই মারমা বাড়ি ফেরার পথে ফাদু বাগান পাড়া পৌঁছালে রাস্তায় বন্য হাতির আক্রমণের গুরুত্বর আহত হন।পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লামা বন বিভাগীয় কর্মকর্তা মো.আরিফুল হক বেলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, লামার ফাইতং এ বন্য হাতির আক্রমণে একজন নিহতের খবর শুনেছি। এছাড়া গত ৪ নভেম্বর বন্য হাতির আক্রমণে দুইজনের মৃত্যু হয়েছিল। বন্য হাতির চলাচলের করিডোর হওয়ায় চলার পথে হাতির সামনে পড়ে গেলে এ ধরনের বিচ্ছিন্ন ঘটনাগুলো ঘটছে। এনিয়ে স্থানীয়দের সচেতন করতে বিভিন্ন সময় মাইকিং ও আলোচলা সভা বা মতবিনিময় করে থাকে লামা বন বিভাগ। এছাড়াও নিহতের পরিবারের জন্য সরকারি ভাবে তিন লাখ, আহতের জন্য এক লাখ ও ফসল নষ্টের জন্য ৫০ হাজার টাকা দেওয়া হয় ক্ষতিগ্রস্তদের।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner