1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ভাগ্য বদলে যাচ্ছে খাগড়াছড়ির সেই মা ও ছেলের

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৮:০৩ পিএম ভাগ্য বদলে যাচ্ছে খাগড়াছড়ির সেই মা ও ছেলের

খাগড়াছড়িঃ খাগড়াছড়ির সোনালী চাকমার যে আর্থিক সংকট তৈরি হয়েছে, সেটি স্থায়ীভাবে দূর হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

তিনি বলেছেন, সোনালী চাকমা কোন পরিস্থিতিতে তার বাচ্চাটিকে বিক্রি করতে চাইছিলেন সেটা বোঝা দরকার। তাকে একটি মেডিকেল টেস্ট করা প্রয়োজন। তার মানসিক স্বাস্থ্য কেমন আছে জানা প্রয়োজন।

গত বৃহস্পতিবার (১১ আগস্ট) বাজারে বিক্রি করতে আনা শিশু রামকৃঞ্চ চাকমা (৬) ও তার মা সোনালী চাকমার দায়িত্ব নিয়েছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক। আজ রোববার (১৪ আগস্ট) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মা সোনালী চাকমাকে ১ লক্ষ টাকা ও বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা দেওয়া হয়।

জেলা প্রশাসক আরও বলেন, সমাজসেবা অফিসার বলেছেন ৬ বছর বয়স হয়েছে, তাকে (শিশু) আমরা সরকারি শিশু পরিবারে গ্রহণ করব। সে বেড়ে উঠবে সরকারি পরিবেশে। একই সঙ্গে তার মাকে দুই কক্ষ সেমি পাকা ঘর আমরা করে দিব এবং মেডিকেল টেস্টে যদি তার মানসিক অসুস্থতা নিশ্চিত হয়, তহলে সরকারি প্রতিবন্ধী ভাতা আছে সেটিও আমরা তাকে দেওয়ার চেষ্টা করব।

তিনি বলেন, জেলা প্রসাশনের পক্ষ থেকে তার নামে ১ লক্ষ টাকা সঞ্চয়পত্র তুলে দেওয়া হবে। এই সঞ্চয় থেকে প্রতি মাসে মাসে তুলে সোনালী চাকমার হাতে দেওয়া হবে। সোনালী চাকমার যে আর্থিক সংকট তৈরি হয়েছে, সেটি স্থায়ী ভাবে দূর হবে। তার যদি কোনো চিকিৎসা প্রয়োজন হয়, সেটি সরকারিভাবে আমরা  ব্যবস্থা করব। তার শিশুপুত্র রামকৃঞ্চ চাকমাকে সরকারিভাবে একটি সিকিউরিটি লাইফ দেওয়ার চেষ্টা করব।

এসএস     

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner