1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রাজনীতির ‘রহস্য পুরুষ’ সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৯, ২০২৩, ১১:২০ এএম রাজনীতির ‘রহস্য পুরুষ’ সিরাজুল আলম খান লাইফ সাপোর্টে
সিরাজুল আলম খান। ফাইল ছবি

ঢাকাঃ দেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সাবেক আলোচিত ছাত্রনেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) অন্যতম প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খানের (দাদাভাই) শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বৃহস্পতিবার (০৮ জুন) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সিরাজুল আলম খানের ব্যক্তিগত সহকারী মো. রুবেল হাওলাদার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, সিরাজুল আলম খানের পরিবার ও শুভানুধ্যায়ীরা তার শারীরিক সুস্থতা ও দ্রুত আরোগ্যের জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

গত ৭ মে রাত সাড়ে ১০টায় শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে ঢাকার পান্থপথে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয় সিরাজুল আলম খানকে। পরে চিকিৎসকদের পরামর্শে গত ২০ মে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে।

সিরাজুল আলম খান উচ্চ রক্তচাপসহ আরও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। শারীরিক জটিলতার কারণে গত বৃহস্পতিবার তাকে ঢামেক হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, সিরাজুল আলম খানের শারীরিক অবস্থার উন্নতি নেই। পর্যায়ক্রমে তার অবস্থা আরও বেশি জটিল হচ্ছে। চিকিৎসকরা সার্বক্ষণিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তাকে ঢাকা মেডিকেলের ভিআইপি কেবিনে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে তাকে আইসিইউতে নেওয়া হয়, অবস্থা আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

বাংলাদেশের রাজনীতিতে সিরাজুল আলম খানকে ‘রহস্য পুরুষ’ আখ্যা দেওয়া হয়। ‘দাদাভাই’ নামেও তিনি রাজনৈতিক অঙ্গনে পরিচিত। ষাটের দশকে ছাত্রনেতাদের নিয়ে স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ গড়ে তুলেছিলেন তিনি, যা ‘নিউক্লিয়াস’ নামেও পরিচিতি পায়।

সিরাজুল আলম খানের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘আমি সিরাজুল আলম খান: একটি রাজনৈতিক জীবনালেখ্য’ থেকে জানা যায়, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তিনি এবং তার গড়ে তোলা ‘নিউক্লিয়াস’ ভূমিকা রেখেছিল। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজনও ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner