1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কুবির সাত শতাধিক ফেসবুক আইডি হ্যাক

তথ্য ও প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০৯:৩৩ এএম কুবির সাত শতাধিক ফেসবুক আইডি হ্যাক

ঢাকাঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৭শ ২২ জন শিক্ষক-শিক্ষার্থীর ফেসবুকের গোপন তথ্য ফাঁস হয়েছে। একটি লো-লেভেল হ্যাকিং প্ল্যাটফর্ম প্রযুক্তি ব্যবহারকারীদের গোপন নম্বরসহ ব্যক্তিগত তথ্যসমূহ প্রকাশ করেছে।

এ পর্যন্ত দেশের প্রায় ৩৮ লাখ ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেছে এ চক্রটি।
গত ১০ এপ্রিল বিজনেস ইনসাইডার এ তথ্য প্রকাশ করেছে বলে এক প্রতিবেদনে উল্লেখ করে রয়টার্স।

তথ্য ফাঁস হওয়ার তালিকায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৭২২ ফেসবুক ব্যবহারকারী রয়েছেন। এতে ব্যাবহারকারীদের ফোন নম্বর, ফেসবুক আইডি, পুরো নাম, ঠিকানা, জন্ম তারিখ, প্রোফাইল ও ই-মেইল ঠিকানা উল্লেখ রয়েছে। তালিকায় রয়েছেন বিশ্ববিদ্যালয়ের নানা বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী।

এপর্যন্ত ১০৬টি দেশের মধ্যে সবচেয়ে বেশি তথ্য ফাঁস হয়েছে যুক্তরাষ্ট্রের ২০ লাখ ফেসবুক ব্যবহারকারীর। এছাড়া রয়েছে যুক্তরাজ্যের এক কোটি ১০ লাখ ও ভারতের ৬০ লাখ ব্যবহারকারীর গোপনীয় তথ্য।

সম্প্রতি ফাঁস হওয়ার তালিকায় বিশ্বের শতাধিক দেশের সাড়ে ৫৩ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য রয়েছে বলে জানা যায়। এছাড়া বিনা খরচে এসব তথ্য অনলাইনে বিক্রি হচ্ছে বলেও উল্লেখ করা হয় আন্তর্জাতিক গণমাধ্যমে।

আগামীনিউজ/জনী

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner