1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

অস্ট্রেলিয়ায় ফেসবুকে নিউজ শেয়ার বন্ধ

আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২১, ১০:৩৩ এএম অস্ট্রেলিয়ায় ফেসবুকে নিউজ শেয়ার বন্ধ
ছবি: সংগৃহীত

ঢাকাঃ অস্ট্রেলীয় ব্যবহারকারীদের জন্য নিজেদের প্ল্যাটফর্মে নিউজ দেখা ও শেয়ার করা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

অস্ট্রেলিয়ায় ফেসবুক ব্যবহারকারীরা কোনো গণমাধ্যমে প্রকাশিত খবর সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্মটিতে স্থানীয় বা আন্তর্জাতিক সংবাদমাধ্যমের পেইজ শেয়ার করতে বা দেখতে পারছেন না। এতে করে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জনসাধারণ জানতে না পারায় উদ্বেগ তৈরি হয়েছে। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকেই ফেসবুকে স্থানীয় এবং আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর ফেসবুক পেজগুলোতে লিঙ্ক খুলে নিউজ দেখতে বেগ পেতে হয়। ফেসবুকে নিউজ কনটেন্ট শেয়ার সংক্রান্ত অস্ট্রেলীয় সরকারের প্রস্তাবিত নতুন আইনের প্রতিবাদে বুধবার এমন ঘোষণা নেয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

ফেসবুকের দাবি অস্ট্রেলীয় সরকারের এমন আইন তাদের নীতিবহিভূর্ত।গুগল ও ফেসবুকের মতো শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো বলছে অস্ট্রেলিয়া সরকারের প্রস্তাবিত নতুন আইনটি ইন্টারনেট যেভাবে কাজ করে তার সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং এতে করে প্রযুক্তি প্রতিষ্ঠাগুলোকে অন্যায্যভাবে ‘জরিমানা’ করা হচ্ছে।

আগামীনিউজ/সোহেল

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner