1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ফেসবুক ভিডিওতে আসছে নতুন সুবিধা

তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩, ০১:৫৫ পিএম ফেসবুক ভিডিওতে আসছে নতুন সুবিধা

ঢাকাঃ ভিডিও সেকশনে নতুন ফিচার নিয়ে আসছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। ব্যবহারকারীদের স্বচ্ছন্দে ভিডিও দেখার সুযোগ দিতে নতুন ভিডিও ট্যাব চালুর ঘোষণা দিয়েছে ফেসবুক। নতুন এই ফিচারে ওয়াচ ট্যাবের পরিবর্তে ভিডিও ট্যাব থাকবে, যেখানে সব ধরনের ভিডিও একই ফিডে থাকবে।

ভিডিও ট্যাব আগে ফেসবুক ওয়াচ নামে পরিচিত ছিল; এখন ভিডিও ট্যাবেই রিলস, লং-ফর্ম ভিডিও ও লাইভ কনটেন্টসহ ফেসবুকের সব ধরনের পছন্দসই ভিডিও খুঁজে পাওয়া যাবে।

মেটা জানিয়েছে, ফেসবুকের নতুন সম্পাদনা এই টুলের সাহায্যে ব্যবহারকারীরা ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য এফেক্ট যোগ করতে পারবেন। এ ছাড়া ফেসবুকের এখন ভিডিও কাট করা, ট্রিম করার পাশাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করার সুবিধা আগের মতোই পাওয়া যাবে। যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সবকিছু দেখা যাবে। এই ভিডিও অপশনটি অ্যানড্রয়েড অ্যাপে ওপরের দিকে এবং আইওএস-এ নিচে প্রদর্শিত হবে।

ভিডিও ট্যাব চালুর পাশাপাশি রিলস ভিডিও সম্পাদনার নতুন সুবিধাও চালু করেছে ফেসবুক। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে রিলস ভিডিও আপলোডের আগে একই জায়গায় পছন্দের ফিল্টার, ইফেক্ট, গান, সুর ও বার্তা যুক্ত করার পাশাপাশি ভিডিওর গতি কম বা বেশি করা যাবে। ফলে সহজেই ভালো মানের রিলস ভিডিও তৈরির সুযোগ মিলবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner