August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না জিপির গ্রাহকরা

তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০২:১৮ পিএম ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না জিপির গ্রাহকরা

ঢাকাঃ ব্যবহারকারীদের দুঃসংবাদ দিয়েছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন। এখন থেকে গ্রামীণফোনে ২০ টাকার কম রিচার্জ (ফ্লেক্সিলোড) করা যাবে না। এর আগে মোবাইল রিচার্জের সর্বনিম্ন লিমিট ছিল ১০ টাকা।

তবে গ্রাহকরা ১৪ টাকা ও ১৬ টাকার মিনিট প্যাকেজগুলো কিনতে পারবেন। শুক্রবার (১ জুলাই) থেকে এসএমএসে গ্রাহকদের এ তথ্য জানানো শুরু করেছে টেলিকম অপারেটরটি। পর্যায়ক্রমে সব গ্রাহককে এ বার্তা পৌঁছে দেবে তারা।

গ্রামীণফোনের এসএমএসে জানানো হয়, এখন থেকে গ্রাহকরা ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না। তবে এখনো ১৬ টাকা ও ১৪ টাকার মিনিট প্যাকেজগুলো কিনতে পারবেন। এছাড়া ২১ টাকা ও ২৯ টাকা রিচার্জ করে যেকোনো স্থানীয় নম্বরে দুদিন এবং তিনদিনের জন্য বিশেষ কল রেটের সুবিধাও উপভোগ করা যাবে।

সম্প্রতি অপারেটরদের ইন্টারনেটের গতি নিয়ে বিটিআরসি ড্রাইভ টেস্ট পরিচালনা করে। সেখানে দেখা যায়, দেশের কোথাও আশানুরূপ ফলাফল অর্জন করতে পারেনি গ্রামীণফোন।

প্রতিষ্ঠানটির সাড়ে ৮ কোটি গ্রাহকের বিপরীতে তরঙ্গ রয়েছে মাত্র ১০৭ দশমিক ৪ মেগাহার্টজ। প্রতি মেগাহার্টজ তরঙ্গের বিপরীতে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা প্রায় ৮ লাখ। যেখানে অস্ট্রেলিয়ার মতো উন্নত দেশে এ হার মাত্র এক লাখ।

বিটিআরসি জানিয়েছে, মানসম্মত সেবা নিশ্চিত করতে না পারলে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোন।

এমবুইউ

Small Banner