1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

উপনির্বাচন : ঠাকুরগাঁও - ৩ ত্রি-মুখী লড়াইয়ের সম্ভাবনা

উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৬:২৬ পিএম উপনির্বাচন : ঠাকুরগাঁও - ৩ ত্রি-মুখী লড়াইয়ের সম্ভাবনা

ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল আংশিক) সংসদীয় আসনের নির্বাচনে অংশ নেওয়া ছয়জন প্রার্থী ভোটারদের সমর্থন পেতে শেষ সময়ে দিনরাত একাকার করে মাঠ চষে বেড়িয়েছেন। মাত্র কয়েক মাসের জন্য হলেও উপনির্বাচন ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ রয়েছে।

বিএনপির সংসদ সদস্যের পদত্যাগের কারণে শূন্য হওয়া ঠাকুরগাঁও-৩ আসনে আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। আসনটি ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এখানে প্রার্থী হয়েছেন সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী। তিনি এবার হাতুড়ি প্রতীকে নির্বাচন করছেন। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ ,
উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (স্বতন্ত্র), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির সিরাজুল ইসলাম ও জাকের পার্টির এমদাদুল হক  ।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে ১৪ দলের ইয়াসিন আলী, জাতীয় পার্টির হাফিজ উদ্দীন আহম্মেদ ও স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র রায়ের মধ্যে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে শেষ মুহূর্তে লড়াই দ্বিমুখীও হতে পারে বলে ভোটারদের মন্তব্য।

নির্বাচনে আওয়ামী লীগের কোনো প্রার্থী না থাকায় নৌকা প্রতীক নেই। কেন্দ্র ও জেলা থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোর নেতা-কর্মীরা ১৪ দলের প্রার্থী ইয়াসিন আলীর হাতুড়ি মার্কার পক্ষে ভোট করার জন্য নির্দেশনা পেয়েছেন।

আসনটিতে দুবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় জাতীয় পার্টির প্রার্থী হাফিজ উদ্দীন আহম্মেদের ব্যাপক পরিচিতি রয়েছে। স্বতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্র রায়ের মনোনয়নপত্র বাতিল হওয়ার পর উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পাওয়ায় কতিপয় ভোটারের সহানুভূতি তাঁর পক্ষে রয়েছে।

এবার ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র পদপ্রার্থী গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির সাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।

রাণীশংকৈল উপজেলা নির্বাচন কর্মকতা নূর-ই-আলম জানান, শূন্য আসনটিতে ইলিক্ট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১'লা ফেব্রুয়ারি। 
এই আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৫ হাজার ২৩৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫০৪ জন। মোট ভোট কেন্দ্র ১২৮টি। বুথ ৮০৮ টি।

আনোয়ার হোসেন আকাশ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner