1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ২ পৃথক কমিটি

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৯:৪৫ এএম কুমিল্লায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ২ পৃথক কমিটি

কুমিল্লাঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় রেল দুর্ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। এরমধ্যে রেলওয়ের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ট ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টায় জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসনের কমিটির সদস্যরা হলেন— কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার রায়হান মেহবুব, লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন চৌধুরী ও স্টেশন মাস্টার জামাল আহমেদ।

ডিসি মোহাম্মদ শামীম আলম জানান, ট্রেন দুর্ঘটনার কারণ জানতে কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোশারফ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক আবিদুর রহমান জানান, রেলের চট্টগ্রাম বিভাগীয় ট্রাফিক কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে।

ট্রেন দুর্ঘটনার কারণ জানতে চাইলে তিনি বলেন, দুর্ঘটনার কারণ তদন্তের পর বলা যাবে। এখনও কোনো কিছুই নিশ্চিত নয়। তবে একটি ট্রেন অপরটিকে ধাক্কা দিয়েছে বলে জানতে পেরেছি।

উল্লেখ্য, রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেন। এতে ট্রেনের ইঞ্জিন ও সাতটি কোচ লাইনচ্যুত হয়। আহত হন অন্তত ৫০ জন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner