1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কর্পোরেট আর সিন্ডিকেটে জিম্মি জনগন!

ড. নিম হাকিম প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ১০:০৫ পিএম কর্পোরেট আর সিন্ডিকেটে জিম্মি জনগন!

ঢাকাঃ কর্পোরেট আর সিন্ডিকেটে জিম্মি জনগন!
বিষয়টা সবারই জানা কিন্তু কারো কিছুই করার নাই কারণ সরকার ও এখানে অসহায় আর তা স্বীকার ও করেছেন একজন মন্ত্রী মহোদয়। সব সরকারের আমলেই রাজনৈতিক সুবিধাভোগীদের ছত্রছায়ায়ই এই কাজটি হয়।নিয়ন্ত্রণের নামে নাটক তামাশা হয় কিন্তু কুশিলবরা ধরা ছোয়ার বাইরেই থেকে যায়। কৃষক আলু বিক্রি করেছে ৮/১০ টাকায় আর তারাই এখন কিনে খাচ্ছে ৪০/৫০ টাকায়!
বহু আগেই কর্পোরেটরা ছিনিয়ে নিয়েছে কৃষকের বীজ, অতিক্ষুদ্র ব্যাবসায়ীদের হলুদ মরিচ,চিড়া মুড়ি,পিয়াজ রসুন, আটা ময়দা,লবন চিনি,তেল আরও কত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ব্যবসা। ডাবওয়ালা এখন ডাব বিক্রি করে না, জেলে  বিক্রি করে না মাছ সব বিক্রি করে আড়তদার।মনে হয় সেই মার্কেটের বাপ!
উৎপাদক আর ভোক্তাদের সাথে সরাসরি  যোগাযোগ বিছিন্ন করে দিয়েছে মধ্যস্বত্বভোগীদের মাধ্যমে এসব কর্পোরেট ও সিন্ডিকেট। তারা শুধু ক্যাপিটাল বা পুজি নিয়ে গদি আর এসিতে বসে থাকে আর মোবাইলে সারা দেশের ব্যবসা বানিজ্য নিয়ন্ত্রণ করে। প্রশাসন আর রাজনৈতিক প্রভাবশালীরা সুবিধার বিনিময়ে এদের নিরাপত্তা দেয়।
সিন্ডিকেট আর কর্পোরেটদের থাবা নেই এমন কোন ব্যবসা বানিজ্য অন্ততঃ আমাদের দেশে নেই যা আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি।
যাদের ঘুস,সুদ,ব্যাংক লুট আর নানা রকম হারাম আয় রোজগার আছে তাদের কোন সমস্যা নাই, হিমসিম খাচ্ছি আমরা আমজনতা যাদের নাই কোন কিছুই নিয়ন্ত্রণের ক্ষমতা আর ক্ষমতা না থাকার কারনেই আমাদের এই জিম্মিদশা!!!

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner