1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইতালি প্রবাসীদের দেশে ফিরতে মেডিকেল সনদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৬, ২০২০, ১২:৩৯ পিএম ইতালি প্রবাসীদের দেশে ফিরতে মেডিকেল সনদ

বাংলাদেশ সরকারের নতুন নিদের্শনামতে প্রবাসীদের দেশে ভ্রমণের ক্ষেত্রে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন, এমন স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেট দাখিল করতে হবে বলে জানিয়েছে দূতাবাস।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সর্তক থাকার অনুরোধ জানিয়েছেন।  

ইতিমধ্য, ইতালিতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও দীর্ঘ হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮৫৮। আর মৃত্যু হয়েছে ১৪৮ জন।

রাষ্ট্রদূত বলেন,  এই স্বাস্থ্য সার্টিফিকেট ফ্যামিলি ডাক্তার বা যেকোনো হাসপাতাল থেকে সংগ্রহ করা যেতে পারে। তবে তা ইতালিয়ান সরকার অনুমোদিত অনুবাদকারী দ্বারা ইংরেজি করে দূতাবাস হতে সত্যায়িত করতে হবে। এই বিষয়ে দূতাবাস থেকে সত্যায়িত করতে কোনো প্রকার ফি বা মূল্য প্রদান করতে হবে না।

এছাড়া অতি জরুরি না হলে দেশে ভ্রমণ না করারও পরামর্শ দেন তিনি। ইতালিতে প্রবাসী বাংলাদেশি কেউ করোনায় আক্রান্ত হয়েছে এমন খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। বর্তমানে দেশটির বিভিন্ন শহরে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে ইতালি সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। করোনাভাইরাস সর্তকতায় সব স্কুল-কলেজ ১৫ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনা প্রতিরোধে আলিঙ্গন, হ্যান্ডশেক এবং চুম্বন এড়িয়ে চলতে বলা হয়েছে। জনসমাগম এলাকায় অন্যান্য ব্যক্তিদের থেকে কমপক্ষে ১ থেকে ২ মিটার দূরে থাকতে হবে।

৬৫ বছরের বেশি বয়সীদের বাসায় থাকার, বেশি বয়সী বা যারা অসুস্থ তাদের ভিড়ের জায়গায় না যাওয়ার নির্দেশও দেয়া হয়েছে।

আগামীনিউজ/ইমরান/হাসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner