1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

হাসপাতালে খালেদা জিয়াকে দেখে এসেছেন মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ১২:১৫ পিএম হাসপাতালে খালেদা জিয়াকে দেখে এসেছেন মির্জা ফখরুল
ফাইল ছবি

ঢাকাঃ রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখে এসেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (১৬ অক্টোবর) রাত ১১টার দিকে তিনি হাসপাতালে যান। প্রায় ৪০ মিনিট দলীয় চেয়ারপারসনের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় মির্জা ফখরুল চিকিৎসার খোজঁ-খবর নেন।

বিএনপির চেয়ারপারসনের একটি সূত্র জানায়, শনিবার কর্মীসভার প্রধান অতিথি হিসেবে যোগ দিতে চট্টগ্রামে গিয়েছিলেন মির্জা ফখরুল। সেখানে থেকে ফেরার পথে রাত ১১টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখতে যান। আধাঘণ্টার বেশি সময় তিনি হাসপাতালে থাকেন। চিকিৎসার সার্বিক খোঁজ-খবর নেন। সর্বশেষ গত ১৩ অক্টোবর খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন মির্জা ফখরুল।

এদিকে খালেদা জিয়ার স্বাস্থ্য ও দেশের বর্তমান রাজনৈতিক পরস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি। রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলন বক্তব্য রাখবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দায়িত্বশীল একটি সূত্র জানায়, সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরতে পারেন মির্জা ফখরুল। ইতোমধ্যে তিনি বেশ কয়েকবার দলীয় চেয়ারপারসনের উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার কথা জানিয়েছেন। 

গত মঙ্গলবার (১২ অক্টোবর) বিকালে শারীরিক অবস্থার ফলোআপ করাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরদিন থেকে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। বৃহস্পতিবার ( ১৪ অক্টোবর) থেকে ব্যবস্থাপত্র দিতে শুরু করেছেন চিকিৎসকেরা।

এর আগে, খালেদা জিয়ার থেমে-থেমে জ্বর আসার কথা জানিয়েছিল তার পরিবার। এছাড়া খাবারের রুচি একদমই নেই বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার এক ব্যক্তিগত চিকিৎসক বলেছিলেন, ধীরে ধীরে জ্বর কমলেও তিনি অন্যান্য অনেক রোগে আক্রান্ত। এজন্য তার বেশকিছু পরীক্ষা করানো হয়েছে। কিছু পরীক্ষার রিপোর্ট হাতেও পেয়েছি। সেই অনুযায়ী ওষুধ দেওয়া হয়েছে। খালেদা জিয়ার বয়স ও শারীরিক অসুস্থতা বিবেচনায় নিলে দেশে নয়, এখন তার বিদেশে চিকিৎসা প্রয়োজন। একসঙ্গে অনেকগুলো রোগের চিকিৎসার জন্য যে ধরনের আধুনিক মেডিকেল সেন্টার দরকার, আমাদের সেটা নেই।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছেন বিএনপি চেয়ারপারসন। গত ১০ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫৪ দিন পর ১৯ জুন তিনি গুলশানের বাসায় ফেরেন। একমাস পর ১৯ জুলাই তিনি করোনা টিকার প্রথম ডোজ এবং ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ নেন।

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রায় দুই বছর কারাভোগের পর গত বছরের ২৫ মার্চ শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি পান। দেশে করোনাভাইরাস ছড়ানোর পরিপ্রেক্ষিতে মানবিক বিবেচনায় শর্তসাপেক্ষে খালেদার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner