1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৬:৫০ পিএম ত্যাগী নেতাদের মূল্যায়নের আহ্বান ওবায়দুল কাদেরের

ঢাকা : ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের নতুন কমিটির উদেশ্যে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ত্যাগীকর্মীরা বাঁচতে না পারলে দল বাঁচবে না। তাই ত্যাগীদের মূল্যায়ন করতেই হবে।’ 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক ভেবেচিন্তে এই দায়িত্ব আপনাদের দিয়েছে। আপনারা তার ওপর আস্থা রাখুন। আমাদের দলে অনেক লোক আছে। খারাপ লোকদের দলে টানবেন না। ত্যাগী কর্মীদের নিয়ে আসবেন। কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ।’

শুক্রবার (১৩ ডিসেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

নেতাকর্মীদের হুঁশিয়ার করে তিনি বলেন, ‘আমার বিকল্প আছে। এই দলের সবার বিকল্প আছে। একমাত্র শেখ হাসিনার বিকল্প নেই। তাই আপনারা এমন কিছু করবেন না, যাতে তিনি কষ্ট পান।’ 

ওবায়দুল কাদের তার বক্তব্যের শুরুতেই তৃতীয় বারের মত লন্ডনের হাউস অফ কমেন্টন্সে বঙ্গবন্ধুর দৌহিত্র টিউলিপ সিদ্দিকী নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানায়।

এ বক্তব্যে ‘বঙ্গবন্ধুর পরিবার আমাদের আদর্শ অবহিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র বোন শেখ রেহানা আপা এখনও লন্ডনে বাসে চলাফেরা করে।

টিউলিপ লন্ডনে হ্যাট্টিক বিজয় অর্জন করায় অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, জাতিসংঘে মহাসচিবের অটিজম বিষয়ক উপদেষ্টা হয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল আহমেদ। এরা টাকার দিকে চায় না। এরা যা করছে,  দেশের জন্য করছে, মানুষের জন্য করছে, জাতির জন্য করছে বলেও জানান মন্ত্রী। এ বিষয়গুলো যদি মনে রেখে অনুসরণ করি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে পারব। আমরা আমাদের লক্ষ্যে একদিন পৌছতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, কীভাবে সংগঠনকে অল্প সময়ে সংগঠিত করতে হয়, সেটা আওয়ামী লীগ অতীতে দেখিয়েছে। তাই মহানগর দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আহ্বান জানাই, নবীন-প্রবীণের সমন্বয়ে সামনের কঠিন আন্দোলন মোকাবেলা করার মত কমিটি করার।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নবনির্বাচিত বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি সভাপতির দায়িত্ব পাওয়ার পর প্রথম বর্ধিত সভার বক্তব্যে বলেন, রাজনীতিকে ইবাদতের মধ্যে আনতে হবে। এতে পাপ আছে, পুণ্য আছে। তাই ইবাদত মনে করে রাজনীতি করারা আহ্বানও জানান তিনি। 

সভাপতি তার বক্তব্যে ধাক্কাধাক্কি না করে বড়দের সম্মান করার বিষয়েও গুরুত্ব দিয়ে বলেন, আপনারা অনেকেই পরিচয় দিয়ে থাকেন, নিজেদের বঙ্গবন্ধুর সৈনিক বলে। তাই যদি হতে হয়, তাহলে ভাবতে হবে বঙ্গবন্ধুর আদর্শের সঙ্গে কি আপনাদের মিল আছে! যদি মিল থাকে তাহলে পরিচয় দিবেন।

রাজনীতি বেচা-কেনার পণ্য নয়, নিজের পকেটের উন্নয়ন নয়, জনগণের ভাগ্য উন্নয়ন হচ্ছে রাজনীতি৷ আমি টাকার রাজনীতি করি না। আমি ত্যাগের রাজনীতি করি বলেও জানিয়েছেন দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি পদে সদ্য দায়িত্ব পাওয়া এ-ই নেতা। 

মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বিশেষ বর্ধিত সভাটি সঞ্চলনা করেছেন। এতে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প বাণিজ্য সম্পাদক আব্দুস সত্তার। বিভিন্ন ওয়ার্ড, থানা, মহানগরের সাবেক ও বর্তমান নেতাকর্মীরাসহ উপস্থিত ছিলেন ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মুন্সি কামরুজ্জামান কাজলসহ দক্ষিণের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা।  

আগামী নিউজ/এসআর/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner