1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

‘রেড জোন অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে হবে না’

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৩, ২০২০, ০৩:৩০ পিএম ‘রেড জোন অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে হবে না’
ছবি: এএফপি

ঢাকা: করোনা পরিস্থিতি দিন দিনই খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় সংক্রমণের অতি ঝুঁকিপূর্ণ এলাকায় (রেড জোন) থাকা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে হবে না বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

বুধবার (০৩ জুন) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে বলেছি, ২৫ শতাংশের বেশি কর্মকর্তাদের অফিসে আসার দরকার নেই। বাকিরা বাসায় থেকে কাজ করবেন। তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী যারা ঝুঁকিপূর্ণ এলাকা বা রেড জোনে বসবাস করেন তাদের আপাতত সচিবালয়ে আসার দরকার নেই।

করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনা করে রেড, ইয়োলো ও গ্রিন জোন চিহ্নিতের প্রক্রিয়া চলমান রয়েছে জানিয়ে তিনি আরো বলেন, আপাতত ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, গাজীপুরকে আমরা রেড জোন বলছি। আবার ঢাকারও পুরোটা রেড জোন হয়তো হবে না। এখানে সংক্রমণের হার কমবেশি রয়েছে। রেড জোনকেও ছোট ছোট এলাকায় ভাগ করা হবে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, কোথায় কতজন আক্রান্ত আছে সেটা ম্যাপিং করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ একটি ম্যাপ জমা দিয়েছে। প্রতিদিন পরিস্থিতির সঙ্গে ম্যাপও পরিবর্তন হবে। আক্রান্ত পরিস্থিতি অনুযায়ী ম্যাপের বিভিন্ন এলাকা রেড হবে, ইয়োলো হবে, গ্রিন হবে। সফটওয়্যারটা রেডি। এখন ডিসিশনটা নিয়ে আজ-কালকের মধ্যে বাস্তবায়ন কাজ শুরু হয়ে যাবে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৬৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩৭ জন। এ নিয়ে করোনা শনাক্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা ৭৪৬ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ১৪০ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৫ শতাংশ।

মৃত্যুবরণ করা ৩৭ জনের ২৮ জন পুরুষ, ৯ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগেরই ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন। অন্যদের মধ্যে সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের দুজন এবং খুলনা বিভাগের একজন।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner