1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইউনাইটেডে আগুন, নিহত ৫ জনের পরিচয় মিলেছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৮, ২০২০, ১০:০৭ এএম ইউনাইটেডে আগুন, নিহত ৫ জনের পরিচয় মিলেছে
ছবি সংগৃহীত

ঢাকা: রাজধানীর গুলশানে অবস্থিত বেসরকারি ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডে মৃত পাঁচ জনের নাম পরিচয় জানা গেছে।

তারা হলেন,- মো. মাহবুব, মো. মনির হোসেন, ভারুন এ্যান্থনী পল, খাদেজা বেগম এবং রিয়াজউল আলম। তারা সবাই প্রফেসর ডাক্তার মোহাম্মদ ওমর ফারুকের তত্ত্বাবধানে ছিলেন। পাঁচজনের মধ্যে তিনজন কোভিড-১৯ পজেটিভ ছিলেন, অন্যদুজন নেগেটিভ ছিলেন।

বুধবার (২৭ মে) রাত দেড়টার দিকে হাসপাতালের এডমিশন ইউনিট থেকে এসব তথ্য জানা গেছে। এর আগে, হাসপাতালের নিচ তলায় অস্থায়ী করোনা ইউনিটে বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে আগুন লাগে। এতে পাঁচজন নিহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে।

আগুন লাগা প্রসঙ্গে হাসপাতালের চিফ অব কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. সাগুফা আনোয়ার বলেন, মূল ভবনের বাইরে করোনা ইউনিটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। 

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী বলেন, হাসপাতালের পাশে অস্থায়ী করোনা ইউনিটে আগুন লাগে। তিনি জানান, ঘটনাস্থল থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেছেন, অগ্নিনিরাপত্তা ব্যবস্থা ওইভাবে ছিল না। কিন্তু ইউনিটের কাছেই ফায়ার হাইড্রেন্ট ছিল। হাসপাতাল কর্তৃপক্ষ বোধ হয় ফায়ার হাইড্রেন্ট ব্যবহার করতে পারেনি।

আগামীনিউজ/আরিফ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner