1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

স্বাস্থ্যবিধি মেনেই ঈদের নামাজ, করোনায় ম্লান আনন্দ উৎসব

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৫, ২০২০, ১০:৪৭ এএম স্বাস্থ্যবিধি মেনেই ঈদের নামাজ, করোনায় ম্লান আনন্দ উৎসব
ছবি সংগৃহীত

ঢাকা: দেশজুড়ে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতরের জামাত।

সোমবার (২৫ মে) সকাল ৭টায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ শারীরিক দূরত্ব এবং করোনা ভাইরাস পরিস্থিতির জন্য অন্যান্য নির্দেশনা মেনেই এই জামাত অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন হাফেজ কারী কাজী মাসুদুর। 

এদিকে, সকাল ৮টায় চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হয় ঈদের প্রথম জামাত। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় ৯টায়। জেলায় দেড় হাজারের বেশি জামাত অনুষ্ঠিত হয়েছে।

সকাল ৯টায় রাজশাহীতে সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহ মখদুম দরগা জামে মসজিদে। খুলনায় প্রথম এবং প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরীর টাউন জামে মসজিদে। এছাড়া সিলেটে বৃষ্টির মধ্যে হজরত শাহজালাল দরগা মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ঈদ জামাত। রংপুরে প্রধান জামাত অনুষ্ঠিত হয় কেরামতিয়া জামে মসজিদে।

করোনা সতর্কতায় বিভিন্ন স্থানে নেয়া হয় বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা। তবে কোথাও কোথাও মুসল্লিদের উপস্থিতি বেশি থাকায় শারীরিক দূরত্বের নির্দেশনা মানা সম্ভব হয়নি।

এদিকে, বিশ্বব্যাপী করোনার দাপটে এবারের ঈদের হাসি সংকুচিত। সংক্রমণ ঠেকাতে নামাজ আদায় হয় শুধু মসজিদে, তাও নানান বিধি নিষেধের বেড়াজালে।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner