1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কর্মহীনদের পাশে দাঁড়াল এক্টিভ সেভেন্টিন ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০, ০৮:১২ পিএম কর্মহীনদের পাশে দাঁড়াল এক্টিভ সেভেন্টিন ফাউন্ডেশন

ঢাকা: করোনায় কর্মহীন প্রকৃত অসহায়দের পাশে দাঁড়িয়েছে এক্টিভ সেভেন্টিন ফাউন্ডেশন নামের মহল্লার তরুন সংগঠন। রাতভর এসব অসহায়দের খুঁজে তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন সংগঠনটি।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতভর তারা আদাবর ১৭ নম্বরের মহতিতে একাজ করেন।     
 
নিজের প্রকৃত বয়স বলতে পারেন না আব্দুল কাদির, শুধু জানালেন বয়স ৭০ বছর পার হয়ে গেছে। কিন্তু সন্তানরা দায়িত্ব না নেওয়ায় এই বয়সেও রিকশা চালিয়ে জীবন নির্বাহ করতে হয় তাকে। স্ত্রীকে সঙ্গে নিয়ে রাজধানীর আদাবরের ১৭/বি এলাকায় একটি ঝুপড়ি ঘরে বসবাস করেন কাদির। বৃদ্ধ বয়সে রিকশা চালাতে কষ্ট হলেও খেয়ে-পরে দু‘জনের জীবন চলে যাচ্ছিল।

কিন্তু সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে এখন আর রিকশা নিয়ে বের হতে পারেন না কাদির, এদিকে ঘরেও কোনো খাবার। এমন অবস্থায় বেঁচে থাকায় দায় হয়ে পড়েছিল এই দম্পতির। 

প্রতিবেশীর মাধ্যমে তাদের এই করুণ অবস্থার খবর পায় ত্রাণ বিতরণের উদ্দেশে তরুণদের গড়ে তোলা সংগঠন এক্টিভ সেভেন্টিন ফাউন্ডেশন। পরে বৃহস্পতিবার রাতে আবদুল কাদিরের ঘরে হাজির হয় এক্টিভ সেভেন্টিন ফাউন্ডেশনের সদস্যরা।

সঙ্গে নিয়ে যায় ৫ কেজি চাল, সোয়া ২ কেজি আটা, ১ কেজি পেঁয়াজ, ১ টা সাবান, আধা কেজি লবণ, আধা কেজি ডাল ও আধা লিটার তেল। তাই আপাতত কয়েকদিনের খাবার নিয়ে নিশ্চিন্ত আব্দুল কাদির ও তার স্ত্রী।

শুধু আব্দুল কাদির নয়, বৃহস্পতিবার রাতে আদাবর থানা এলাকায় এমন ১০৩টি পরিবারের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে সংগঠনটি। তেমনই একজন মো. হাফিজুল। পেশায় দিনজুর হাফিজুলের পরিবারের ৫ সদস্য। দিন এনে দিন খাওয়া হাফিজুলের কাজ বন্ধ কয়েকদিন। কাজ থাকলে খাবারও জোটে না তার। অবশেষে তরুণদের দেওয়া খাদ্যসামগ্রী পেয়ে হাসি ফুটেছে হাফিজুলের পরিবারে।

সংগঠনের আহ্বায়ক দ্বিন ইসলাম রিপন জানান, তারা কয়েকজন তরুণ মিলে করোনার সঙ্কটকালে বিপদগ্রস্ত মানুষের সেবার উদ্দেশে সংগঠননি গড়ে তুলেছেন। তাদের এই কাজে সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন এলাকার সামর্থ্যবানরাও। তারা খুঁজে খুঁজে প্রকৃত অসহায় ও দুঃস্থদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন।  

তিনি বলেন, ত্রাণ বিতরণের পাশাপাশি সংগঠনের সদস্যরা এলাকার রাস্তাঘাট পরিষ্কার ও সেগুলোতে জীবানুনাশক ছিটানোর কাজ করছেন।

আগামী নিউজ/সুমন/ তাওসিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner