1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

এবারও এক দিনের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১, ০৭:০৬ পিএম এবারও এক দিনের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা
ছবি: সংগৃহীত

ঢাকাঃ জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এবারও সংসদের শীতকালীন অধিবেশন একদিনের জন্য সশরীরে কাভারের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা। এজন্য  তাদেরকে কোভিট-১৯ নেগেটিভ হতে হবে। এর আগে ১৫ জানুয়ারি সংসদের পক্ষ থেকে তাদের কোভিট পরীক্ষা করাতে হবে। সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা নেওয়া হবে বলে জানিয়েছেন সংসদ সচিবালয়ের জনসংযোগ-১  শাখার পরিচালক তারিক মাহমুদ।

তিনি বলেন, ‘সংসদের শীতকালীন ও বছরের প্রথম অধিবেশন শুরুর দিন ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। শুধুমাত্র ওই দিন সাংবাদিকরা সংসদে প্রবেশ করতে পারবেন। অন্য কার্যদিবসগুলো তাদেরকে সংসদ টেলিভিশন দেখে কাভার করার অনুরোধ জানানো হয়েছে।’

তিনি জানান, করোনা মহামারির কারণে সংসদ অধিবেশন সশরীরে কাভার করার সুযোগ পাচ্ছেন না সাংবাদিকরা। এর আগের অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ভাষণ দিয়েছিলেন। ওই দিন কোভিট পরীক্ষার পর এক দিনের জন্য সংসদে প্রবেশের সুযোগ পান তারা। তবে অধিবেশন না থাকলে সংসদে সাংবাদিকদের প্রবেশে কোনও বাধা নেই।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এদিন বিকাল সাড়ে চারটায় অধিবেশন বসছে।

এটি চলতি একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন। আর ২০২১ সালের প্রথম অধিবেশন। সংবিধান অনুযায়ী, বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেন। এজন্য রাষ্ট্রপতির বক্তব্য ইতোমধ্যে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner