1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইউটিউবের সিইও হলেন ভারতীয় বংশোদ্ভূত নীল মোহন

তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ১২:০৩ পিএম ইউটিউবের সিইও হলেন ভারতীয় বংশোদ্ভূত নীল মোহন

ঢাকাঃ জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক নীল মোহন। গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

সম্প্রতি প্রধান নির্বাহী (সিইও) পদ থেকে সরে দাঁড়ান ১৯৯৯ সাল থেকে ইউটিউবের সঙ্গে থাকা সুজান ওজচিকি। এক বিদায়ী ই-মেইলে তিনি জানান, এবার পরিবারকে সময় দেওয়া উচিত। দীর্ঘ ২৫ বছর ধরে সাথে থাকা নীল মোহনসহ ইউটিউবের সকল কর্মচারীকে ধন্যবাদ।

সুজানের পদত্যাগের পরে ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়, প্রতিষ্ঠানটির পরবর্তী সিইও হতে চলেছেন নীল মোহন। স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই নীলের জন্ম ও বেড়ে ওঠা মার্কিন যুক্তরাষ্ট্রে। ১৯৯৬ সালে অ্যাকসেঞ্চার নামে এক প্রতিষ্ঠানে পেশাদার জীবন শুরু করেন। তারপর নেটগ্র্যাভিটি নামে এক স্টার্ট আপে যোগ দেন। 

২০০৮ সালে গুগলে যোগ দেন নীল। প্রথম দিকে বিজ্ঞাপন সংক্রান্ত কাজ করতেন তিনি। একাধিক নীতির ফলে বিজ্ঞাপনের ক্ষেত্রে যথেষ্ট সাফল্য পায় গুগল। 

২০১৫ সালে ইউটিউবের দ্বিতীয় সর্বোচ্চ পদে তাকে নিয়োগ দেন সুজান। তারপর থেকেই ইউটিউব কন্টেন্টের ক্ষেত্রে নতুন কয়েকটি প্ল্যাটফর্ম চালু করেন মোহন। ভাল কাজের পুরষ্কার হিসাবেই ইউটিউবের সিইও পদে পৌঁছেছেন নীল মোহন। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner