1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নতুন ফিচার আনল হোয়াটস্যাপ, যা আপনার অজানা

তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ১২:৩৩ পিএম নতুন ফিচার আনল হোয়াটস্যাপ, যা আপনার অজানা

ঢাকাঃ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারবান্ধব এই সামাজিক যোগাযোগ মাধ্যম নিত্যনতুন ফিচার আনে। এবার এলো এমনই চারটি ফিচার। জানুন এসব ফিচার সম্পর্কে। 

নিঃশব্দে গ্রুপ ছেড়ে বের হওয়া যাবে

হোয়াটসঅ্যাপ ইউজাররা এখন কোনও গ্রুপ লিভ করতে চাইলে অর্থাৎ বের হতে চাইলে গ্রুপে সব সদস্য তা জানতে পারেন। তবে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে এমন একটি ফিচার আসতে চলেছে যার সাহায্যে ইউজাররা কার্যত নিঃশব্দে গ্রুপে ছেড়ে বেরিয়ে যেতে পারবেন। শুধু অ্যাডমিনরা জানতে পারবেন। অন্য সদস্যরা টের পাবেন না।

লুকানো যাবে অনলাইন স্ট্যাটাস

আপনি হোয়াটসঅ্যাপে অনলাইন রয়েছেন কিনা সেটা আপনার পছন্দের লোকই জানতে পারবেন। অর্থাৎ আপনি অনলাইন স্ট্যাটাস হাইড করার সুযোগ পাবেন নির্দিষ্ট ইউজারদের ক্ষেত্রে। আপনার পছন্দের লোক জানতে পারবেন যে আপনি অনলাইন রয়েছেন। আর অপছন্দের লোক বা যাদের আপনি দেখাতে চান না তাদের কাছে আপনাদের অনলাইন স্টেটাস লুকনো থাকবে।

ভিউ ওয়ান্স মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না

হোয়াটসঅ্যাপে ভিউ ওয়ান্স মেসেজ ফিচার চালু থাকলেও অনেকে কনভারসেশনের রেকর্ড রাখতে চান স্ক্রিনশট নিয়ে। এই অপশন বন্ধ করতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অর্থাৎ ভিউ ওয়ান্স মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া যাবে না।

মেয়াদ বাড়ল ডিলিট মেসেজের

হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ পাঠিয়ে তা ডিলিট করতে চাইলে আপনি সাধারণত দুটো মেসেজ পান। ‘ডিলিট ফর এভরিওয়ান’ এবং ‘ডিলিট ফর মি’। এই ডিলিট ফর এভরিওয়ান মেসেজের মেয়াদ বাড়তে চলেছে। আগেই শোনা গিয়েছিল যে এই ফিচার চালু হবে। দুইদিন পর্যন্ত সময় পাবেন ইউজাররা। অর্থাৎ হোয়াটসঅ্যাপে কাউকে ভুল করে মেসেজ পাঠিয়ে দিলে আপনি সেটা ডিলিট করার জন্য ২ দিন পর্যন্ত সময় পাবেন। অনেক সময়েই আমরা ভুল করে কাউকে মেসেজ পাঠিয়ে দিই। সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ডিলিট না করলেও এখন আর সময় নেই। ২ দিন পর্যন্ত সময় পাবেন আপনি।

এমবুইউ

Small Banner