1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জাতীয় সংগীত নিয়ে কটূক্তি, গায়ক নোবেলকে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ১০:১০ এএম জাতীয় সংগীত নিয়ে কটূক্তি, গায়ক নোবেলকে আইনি নোটিশ

ঢাকাঃ ফেসবুকে জাতীয় সংগীত ও এর রচয়িতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের অভিযোগে আলোচিত গায়ক মাইনুল আহসান নোবেলকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। রোববার (১৪ আগস্ট) মিঠুন বিশ্বাস নামের চট্টগ্রামের এক আইনজীবী নোবেলের ঢাকার বাসার ঠিকানায় ডাকযোগে এই নোটিশ পাঠান।

আইনি নোটিশ হাতে পাওয়ার সাত দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার কথা বলা হয়। তিনি যদি তা না করেন তাহলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফাইড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়। যেখানে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের বিরুদ্ধাচার করা হয়েছে। একই সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। এটি দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

আইনজীবী মিঠুন বিশ্বাস বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো ফেসবুক থেকে অপসারণ করে নিজের ভুল স্বীকার করে নোবেলকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner