1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

PM-CARES তহবিলে ২৫ কোটি টাকা দান অক্ষয়ের

বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ১১:১২ এএম PM-CARES তহবিলে ২৫ কোটি টাকা দান অক্ষয়ের

ঢাকা: করোনা মোকাবিলায় একজোট গোটা দেশ। যে কোনও পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতেই হবে। এই মনোভাব নিয়েই লড়াই করছেন সকলে। কেউ আর্থিক অনুদান দিয়ে সরকারের পাশে দাঁড়াচ্ছেন তো কেউ মাস্ক-স্যানিটাইজার দিয়ে সাহায্য করছেন। তবে এই মুহূর্তে দেশসেবার দিক থেকে বাকি সবাইকে কার্যত পিছনেই ফেলে দিলেন অক্ষয় কুমার। তাঁর দেশভক্তি নিয়ে প্রশ্ন তোলা নিন্দুকদের মুখ বন্ধ করে প্রধানমন্ত্রীর নতুন ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা দিলেন বলিউডের খিলাড়ি কুমার।

 

করোনা যুদ্ধে জয়ী হতে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেছিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। কিন্তু পরিস্থিতি এতটাই খারাপ যে তা সামাল দিতে আরও অর্থের প্রয়োজন আছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় দাঁড়িয়ে শনিবার নতুন একটি তহবিল গঠনের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা ও জরুরি পরিস্থিতিকালীন ত্রাণ (PM-CARES) নামে ওই তহবিলে দেশের সর্বস্তরের মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানান মোদি। আর এই ঘোষণার পরই তহবিলে ২৫ কোটি টাকা অনুদান দেন বলিউড অভিনেতা অক্ষয়।

 

গত কয়েকদিন ধরেই বিভিন্ন ভিডিও বার্তায় জনসাধারণকে সচেতন করার চেষ্টা চালিয়ে যেতে দেখা গিয়েছে অক্ষয় কুমারকে। এমন পরিস্থিতিতে মানুষ যাতে বাড়ির বাইরে না বেরোয়, সেই অনুরোধও বারবার করেছেন। আর এদিন আর্থিক সাহায্যের কথা ঘোষণা করে অন্যকেও সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান আক্কি। টুইটারে অভিনেতা লেখেন, “এই মুহূর্তে একটাই বিষয় সবচেয়ে গুরুত্বপূর্ণ। সেটা হল মানুষের জীবন। যেভাবেই হোক সকলকে রক্ষা করতে হবে। আমি আমার সঞ্চয় থেকে ২৫ কোটি টাকা নরেন্দ্র মোদিজির PM-CARES তহবিলে দান করছি। আসুন, আমরা প্রতিটি প্রাণকে রক্ষা করার চেষ্টা করি। এই কাজে যেন কোনও ফাঁক না থাকে। মানুষ থাকলেই দুনিয়া থাকবে।”

এমন ঘোষণার পর থেকেই নেটদুনিয়ায় প্রশংসা কুড়োচ্ছেন অক্ষয়। যেখানে দেশের শয়ে শয়ে মানুষ আক্রান্ত হচ্ছে, ২০জনেরও বেশি প্রাণ হারিয়েছেন, সেখানে স্বামীর এই পদক্ষেপে গর্বিত স্ত্রী টুইঙ্কল খান্নাও। টুইট করে অক্ষয়ের প্রশংসাও করলেন অভিনেত্রী।

আগামী নিউজ/বিআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner