1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

শাকিব খানের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ১১:০৩ এএম শাকিব খানের জন্মদিন আজ
ফাইল ছবি

ঢাকাঃ ঢালিউড সুপারস্টার শাকিব খানের জন্মদিন আজ। ১৯৮৩ সালের ২৮ মার্চ নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি। তার প্রকৃত নাম নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরীজীবী। মা গৃহিণী। তারা এক ভাই ও এক বোন।

শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। অভিনয় জগতে পা রাখাটা ছিল তার জন্য অপ্রত্যাশিত। কিন্তু অভিনয়ে আসার পর দর্শকের ভালোবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই তার অভিনয় জীবনে ভক্তদের নিরাশ করেননি।

দেড় দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে চললেও কিং খান হিসেবে শাকিবের উত্থানটা ২০০৮ সালের দিকে। অনেক নতুন মুখ আসে আবার হারিয়েও গেলেও ঢালিউডে যেন নিজের শেকড় ছড়িয়ে বসেছেন শাকিব।

সমসাময়িক প্রায় সব প্রবীণ-নবীন নির্মাতার সাথেই কাজ করেছেন শাকিব। নায়ক হয়েছেন মৌসুমী-শাবনূর থেকে শুরু করে আজকের সময়ের অনেক নায়িকার।

শাকিবের প্রথম ছবি আফতাব খান টুলুর ‘সবাইতো সুখী হতে চায়’। সিনেমা হলে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’।

সিনেমা জগতে শাকিবের সুনাম অপার হলেও ব্যক্তি জীবনে শাকিবের জীবন কিছুটা সমালোচিত। তিনি দুই পুত্রের জনক। অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলির সাথে দাম্পত্য সম্পর্কে জড়ালেও কারোর সাথেই সেই সম্পর্ক টিকে নেই। বর্তমানে শাকিব তার নতুন কাজ নিযে ব্যস্ত রয়েছেন।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৭ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’ ও ২০১৯ সালে ‘সত্তা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner