1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বোমাসদৃশ বস্তুতে ইট-বালি

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৬, ২০২০, ০৮:৩১ এএম বোমাসদৃশ বস্তুতে ইট-বালি
ছবি সংগৃহীত

ঢাকা: রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু স্কয়ারের সামনে বোমা সদৃশ বস্তু ঘিরে রাখার পর সেটা বিস্ফোরক জাতীয় কিছু না বলে জানতে পেরেছে পুলিশ। লাল স্কচটেপে মোড়ানো বস্তুটিতে বালু ও খোয়া জাতীয় কিছু ভরা ছিল। পুলিশের ডোম্ব ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়।

এর আগে শনিবার (২৫ জুলাই) রাত সাড়ে আটটা থেকে বোমা সন্দেহে গুলিস্তান মোড়ের আশপাশে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। বোমা সদৃশ একটি বস্তু পাওয়ার খবরে চারিদিকে আতঙ্কও ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে কেউ একজন বস্তুটি রেখে গেছে বলে ধারণা পুলিশের।

জানা যায়, বোমা সদৃশ বস্তুটি প্রথমে সেখানকার ব্যবসায়ীদের নজরে আসে। বিষয়টি জানাজানি হলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর দেয়া হয় পল্টন থানা পুলিশকে। সঙ্গে সঙ্গে পুলিশের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছায়। এসময় আশপাশে মানুষ ও যান চলাচল সীমিত করা হয়। পরে পুলিশের বোম্ব ডিস্পোজাল ইউনিটকে ডাকা হয়। তারা ১০টার কিছু সময় পরে ঘটনাস্থলে আসে।

পর্যবেক্ষণ শেষে তারা জানায়- বোমা সদৃশ বস্তুটি বিস্ফোরক জাতীয় কিছু না। সেটাতে বালি ও খোয়া জাতীয় কিছু ভরা ছিল।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেন্টু মিয়া বলেন, পানির বোতল কেটে গ্রেনেডের মতো বানানো হয়েছিল এবং তাতে বালি ভরা ছিল। সাথে তার বের করা ছিল। যা দেখতে অবিকল গ্রেনেডের মতো মনে হচ্ছিল। ডিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে এসে জানতে পারে এটা বোম না। কেউ ইচ্ছাকৃতভাবেই এটা করেছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আগামীনিউজ/এআর/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner