1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
গাজীপুরে

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান

মোক্তার হোসেন , জেলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২০, ১০:১১ এএম অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান
ফাইল ছবি

গাজীপুরঃ জেলায় অবৈধভাবে গ্যাস ব্যবহারের অপরাধে ৩ নারীসহ ৫ জনকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমান জাল কাগজপত্র, সীল এবং মাদকসহ গ্যাসের অবৈধ সংযোগ প্রদানকারী দু’ব্যক্তিকে আটক করা হয়েছে। অভিযানকালে বিভিন্ন বাড়ির ৭ শতাধিক চুলার অবৈধ গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও বিভিন্ন ব্যাসার্ধের পাইপ অপসারণ এবং চুলা ও রাইজারসহ অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। রবিবার সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা ফারজানা এ দন্ড প্রদান করেন। 

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কলমেশ্বর ও গাছা মধ্যপাড়া, বোর্ডবাজার এলাকায় বিভিন্ন বাসা-বাড়ীতে দীর্ঘদিন ধরে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করে আসছিল এলাকার অসাধু লোকজন। এ গোপন খবর পেয়ে ওই এলাকার কয়েকটি পয়েন্টে রবিবার সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যজিষ্ট্রেটে নেতৃত্বে অভিযান চালানো হয়। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা ফারজানা জানান, অভিযানকালে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে নূর জাহানকে ২০ হাজার টাকা, আর.সুলতানাকে ১০ হাজার টাকা, শাহ জামালকে ৫ হাজার টাকা, জয়নাল আবেদীনকে ৩০ হাজার টাকা ও শাহনাজ আক্তারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধ সংযোগ প্রদানের মূল হোতা সোলায়মান মুন্সীর ছেলে নিজাম উদ্দিন ওরফে ফয়েজ মুন্সী (৪৫) এবং শরীফের ভাই আলমগীরকে (৪০) আটক করা হয়। অভিযানের খবর পেয়ে সোলায়মান মুন্সি ও শরীফ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত সোলায়মান মুন্সীর অফিসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমান অবৈধ কাগজপত্র, তিতাস গ্যাসের লগো সম্বলিত গ্যাস সংযোগ প্রদানের জন্য গ্রাহকের আবদন সংক্রান্ত ৪ হাজার ৭শ’ টি ফাইল/আবেদনসহ বিভিন্ন কর্মকর্তা, থানা ও কাউন্সিলরের নামের নকল সিল, বিভিন্ন আইডি কার্ড, মদের বোতল ও যৌন উত্তেজক স্প্রে জব্দ করে। এসব ভূয়া কাগজপত্র দেখিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে প্রতারণার মাধ্যমে তাদের বাড়িতে অবৈধভাবে গ্যাসের সংযোগ দিয়ে আসছিল এ চক্রের সদস্যরা। আদালত এসময় ওই অফিসটি বন্ধ করে দেয়া হয়। পরে আটককৃতদের থানায় সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, অভিযানে ৪ শতাধিক বাড়ির প্রায় ৭শ চুলার অবৈধ গ্যাস সংযোগ বি”িছন্ন এবং অবৈধভাবে স্থাপিত প্রায় আড়াই কিলোমিটার এলাকার পাইপ লাইন অপসারণ করা হয়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম, উপ-ব্যবস্থাপক আবু সুফিয়ান, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, প্রকৌশলী আব্দুল আলীম, উপ-সহকারী প্রকৌশলী সাবিনুর রহমানসহ ও তিতাস গ্যাসের টেকনিক্যাল টিম ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner