1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

১ লাখ ইউএস ডলারসহ ধরা খেল ৩ হুন্ডি ব্যবসায়ী

বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৪, ২০২০, ১০:০৩ এএম ১ লাখ ইউএস ডলারসহ ধরা খেল ৩ হুন্ডি ব্যবসায়ী
সংগৃহীত ছবি

যশোরের খাজুরা বাসস্ট্যান্ড হতে এক লাখ ১৫ হাজার ইউএস ডলারসহ বেনাপোল-শার্শার তিন হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। যা বাংলাদেশি টাকায় এক কোটি বাইশ লাখ ছাপ্পান্ন হাজার ছয়শত টাকা সমপরিমাণ।

এ সময় হুন্ডির টাকা পাচারে ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করে বিজিবি। শুক্রবার (৩ জুলাই) বেলা ৩টার দিকে তাদের আটক করা হলেও বিজিবি রাত সাড়ে ৯টায় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আটক হুন্ডি ব্যবসায়ীরা হলো- বেনাপোল পোর্ট থানার গাজিপুর গ্রামের আব্দুল বারীর ছেলে জাকির হোসেন (৩৬), একই থানার পুটখালি বালুন্ডা গ্রামের ইয়াছিন সরকারের ছেলে শাহ আলম (৩৫) এবং শার্শা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মাসুদ রানা (২৮)। 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বেশ কয়েকটি হুন্ডি চোরাকারবারি চক্র দীর্ঘদিন যাবত যশোর বেনাপোল রোডে চোরাচালান কার্যক্রম পরিচালনা করছে। শুক্রবার বেলা ৩টার দিকে যশোরের খাজুরা বাসস্ট্যান্ডে যশোর বিজিবির বিশেষ দল বেনাপোল সীমান্ত হতে ঢাকাগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২৩-৭৯৫৯) আটক করে পরে প্রাইভেট কারে থাকা জাকির হোসেন, শাহ আলম ও মাসুদ রানা নামে তিন হুন্ডি ব্যবসায়ীকে আটক করা হয়। পরে তাদের শরীরে তল্লাশি চালিয়ে এক লাখ ১৫ হাজার ইউএস ডলার (যা বাংলাদেশি টাকায় এক কোটি ২২ লাখ ৫৬ হাজার ছয়শত) উদ্ধার করা হয়। এ সময় প্রাইভেট কারও জব্দ করা হয়।  আটককারিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারির সাথে দীর্ঘদিন যাবত জড়িত বলে স্বীকার করে। মাদক, চোরাচালান, হুন্ডি ও স্বর্ণ পাচারের বিরেদ্ধে সীমান্তে কঠোর নজরদারি জারি রয়েছে। উদ্ধারকৃত হুন্ডির টাকাসহ আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ওই বিজিবি কর্মকর্তা।

আগামীনিউজ/ মনির /জেএফএস
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner