1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কলাপাড়ায় করোনা বিস্তার রোধে সামাজিক দূরত্ব ব্যাহত হচ্ছে

ধানখালী প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৮:০৮ পিএম কলাপাড়ায় করোনা বিস্তার রোধে সামাজিক দূরত্ব ব্যাহত হচ্ছে

করোনার মহামারির সংক্রমন ঠেকাতে নির্দেশনা দেয়া হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখতে। লোকজনকে বাড়িঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। পুরো কলাপাড়া লকডাউন করা হয়েছে। কিন্তু কলাপাড়ার অনেক হাঁট-বাজারে মানুষে সয়লাব হয়ে যাচ্ছে।

বসছে সাপ্তাহিক হাট-বাজার। এছাড়াও বিকেল হলেই গ্রামীন হাট বাজারে বাড়ছে মানুষের ভীড়। দর্শনীয় স্থানসহ পর্যটন স্পটে বজায় থাকছেনা সামাজিক দূরত্ব। এরফলে সরকারের করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায়ের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। 

এ অবস্থায় জেলার অধিকাংশ ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গঠিত করোনা বিস্তার রোধের কমিটি অকার্যকর হয়ে আছে এমন অভিযোগ সচেতন মহলের।

সরজমিনে দেখা যায়, ধানখালীর নোমরহাঁটে বসেছে জমজমাট সাপ্তাহিক হাট। বাবলাতলা ও ধানখালীর কালুরহাটে দেখা গেছে জমজমাট সাপ্তাহিক হাট।

মঙ্গলবার কলাপাড়া পৌরশহরে বসেছে জমজমাট সাপ্তাহিত হাট। মহিপুর বন্দরে প্রতিয়িত চলে গণসমাগম। ইট ভাটার মালিকরা তাদের ভাটার কার্যক্রম চালু রেখেছেন। এতে প্রায় শতাধিক শ্রমিক ভাটায় জড়ো হয়ে ট্রলার কিংবা ট্রলিতে ইট লোড-আনলোড করা হচ্ছে। একইভাবে বালু বিক্রির গদি গুলোতেও শতাধিক শ্রমিক দ্বারা বালুর জাহাজে লোড-আনলোড করা হচ্ছে।

অপরদিকে লকডাউন চলমান থাকায় থেমে গেছে নি¤œ আয়ের মানুষের জীবনের চাকা। নিত্য দিনের মত শ্রম বিক্রী করতে না পারায় পরিবার-পরিজন নিয়ে খেটে খাওয়া মানুষেরা রান্নার চুলা জ্বালাতে যখন হিমশিম খাচ্ছে। চাল, ডাল, তেল, আলু,লবন, পেঁয়াজ, সাবান সম্মিলিত সরকারী খাদ্য সহায়তার ঘোষনা এসব মানুষের জীবনে নতুন আলোর সঞ্চার করেছে। খেটে খাওয়া মানুষগুলোর মুখে হাসি ফুটিয়েছে। সরকারের এ খাদ্য সহায়তা অপ্রতুল হলেও ক্ষুধার্ত মানুষ গুলোর আক্ষেপ নেই।

এদিকে মানুষের বাড়ী-বাড়ী খাদ্য সহায়তার প্যাকেজ নিয়ে ক্ষুধার্ত মানুষগুলোকে দাড় করিয়ে একশ্রেনীর ফটোশেসনকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ত্রান বিতরনের প্রচার চালাচ্ছে। বিভিন্ন সংগঠনের নামে যৎসামান্য খাদ্য সহায়তা নিয়ে প্রচারনায় ব্যস্ত হয়ে পড়েছে একশেনীর মানুষ। ইচ্ছের বিরুদ্ধে অপ্রতুল খাদ্য সহায়তা নিয়ে ফটোশেসনকারীদের দৌরাত্ম নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন এসব খেটে খাওয়া নি¤œ আয়ের মানুষগুলো। কলাপাড়া 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, সোমবার শেষ বিকেলে লালুয়ার বানাতিবাজারে গিয়ে জনসমাগম বন্ধ করে দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের নির্দেশনায় সেনাবাহিনী ও প্রশাসন
যৌথভাবে মাইকিং করছে ।

আগামী নিউজ/ তামিম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner